ট্রানজেকশন ফেল হলেই কাটবে টাকা! PNB গ্রাহকদের জন্য দুঃসংবাদ

বাংলাহান্ট ডেস্ক : দেশে প্রথম সারির যে সরকারি ব্যাংকগুলো রয়েছে সেগুলির মধ্যে অন্যতম উল্লেখযোগ্য হল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। মূলত ব্যাংক সংযুক্তিকরণের পর থেকেই এই ব্যাংকের গ্রাহক সংখ্যা ক্রমে বেড়ে চলেছে। সেই কারণেই এই ব্যাংকের তরফ থেকে কোন নিয়মে পরিবর্তন আনা হলেই কোটি কোটি গ্রাহকের উপর প্রভাবিত হন। তাই, ব্যাংকের তরফে গ্রাহকদের আগে থেকেই বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে দেওয়া হয়।

সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (Punjab National Bank) তরফ থেকে জানানো হয়েছে যে, আর্থিক লেনদেনের ক্ষেত্রে একটি বদল আনা হবে। এটিএম থেকে ট্রানজেকশন করার ক্ষেত্রেই এই নয়া নিয়ম চালু হবে। ব্যাংক কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, এটিএম (ATM) কাউন্টার থেকে টাকা তোলার সময় যদি গ্রাহকদের ট্রানজেকশন ফেলড হয় তাহলে এই টাকা কাটা হবে।  স্বাভাবিকভাবেই প্রশ্ন হল, নিয়মটি ঠিক কী ?

   

সূত্রের খবর, যথেষ্ট পরিমাণে ব্যাংক ব্যালেন্স না থাকার জন্য যদি কোন গ্রাহকের এটিএম কাউন্টার থেকে টাকা তোলার সময় ট্রানজেকশন ফেলড হয় তাহলে জরিমানা কাটা হবে। আগামী মে মাসের ১ তারিখ থেকেই এই নতুন নিয়ম শুরু হবে। এই ধরনের কোন ঘটনার ক্ষেত্রে ট্রানজেকশনের (Transaction) জন্য ১০ টাকা করে কাটা হবে। ১০ টাকা করে কাটার পাশাপাশি কাটা হবে জিএসটি।

Punjab National Bank 1200x675 1

ব্যাংকের তরফ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “প্রিয় গ্রাহকগণ ০১.০৫.২০২৩ তারিখ থেকে অপর্যাপ্ত তহবিলের কারণে এটিএম থেকে টাকা তুলতে না পারলে ব্যাঙ্ক ১০ টাকা ও তার উপর জিএসটি চার্জ করবে৷” এই বিষয়ে কোন সন্দেহ নেই যে, ব্যাংকের তরফ থেকে এই নিয়ম জারি করার ফলে গ্রাহকদের দুশ্চিন্তা অনেকটাই বাড়বে। পাশাপাশি খেয়াল রাখতে হবে, টাকা তোলার সময় যেন অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর