ছক্কা মেরে গাড়ির দরজায় দাগ ফেলে দিলেন রুতুরাজ গায়কোয়াড! রানের পাহাড়ে CSK

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২৩-এ (IPL 2023) অসাধারণ ছন্দে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad)। প্রথম ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলার পর তিনি আজ লখনউ সুপারজায়ান্টসের (LSG) বিরুদ্ধে অসাধারণ আগ্রাসী ব্যাটিং করেছেন। তার দাপটে পাওয়ার প্লে-এর ছয় ওভারে ৭৯ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস (CSK)।

এদিন ম্যাচ চলাকালীন তিনি এমন একটি কাণ্ড করেছেন যা দেখে দর্শকরা অত্যন্ত আনন্দিত হয়েছেন। তার একটি শট গিয়ে লাগে টাটা থিয়াগো ইভি (TATA Tiago EV) গাড়ির গায়ে। শটের তীব্রতা এতটাই বেশি ছিল যে গাড়িটির গায়ে ক্ষতচিহ্ন তৈরি হয়। এই গাড়িটি আইপিএলের প্রত্যেকটি ম্যাচেই মাঠে রাখা থাকে কারণ মিলিয়ন ডলার লীগের সঙ্গে টাটা মোটর্সের পার্টনারশিপে এই গাড়িটি ভবিষ্যতে ইলেকট্রিক ভেইকেলের গুরুত্ব কতটা বাড়তে চলেছে, সেই সম্পর্কে দর্শকদের একটা বার্তা দিয়ে থাকে।

চলতি টুর্নামেন্টে এই প্রথমবার গাড়িটির গায়ে কোনও শট লাগলো। আর টাটা মোটর্সের অঙ্গীকার ছিল যে কোন ক্রিকেটার যদি তাদের এই গাড়িটির গায়ে শট মারতে পারেন তাহলে তারা কর্নাটকে জীববৈচিত্র্যের গুরুত্ব বোঝাতে কফি চাষের জন্য পাঁচ লক্ষ টাকা দান করবেন। যতবার এই গাড়িটির গায়ে কোনও ক্রিকেটারের মারা শট গিয়ে লাগবে, ততোবারই এই অংকের টাকা দান করবে টাটা মোটরস। এমনিতে তারা তাদের তরফ থেকে ম্যাচের সেরা স্ট্রাইক রেট সম্পন্ন ক্রিকেটারকে এক লক্ষ টাকার চেক দিয়ে থাকে।

রুতুরাজ আজ নিজের ওপেনিং পার্টনার ডেভন কনওয়ের সঙ্গে মিলে অসাধারণ ব্যাটিং করেছিলেন এবং তাদের মধ্যে মাত্র ৫৫ বলে ১১০ রানের একটি পার্টনারশিপ হয়। একসময় দুজনে যেভাবে ব্যাটিং করছিলেন তাতে মনে হচ্ছিল যে দুজনেই শতরান করবেন। কিন্তু রবি বিশ্নই ৫৭ রানের ব্যাক্তিগত স্কোরে রুতুরাজকে আউট করে রানের গতিতে কিছুটা ব্রেক লাগান।

এরপর নিজের নির্ জন্য নির্ধারিত ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ৩ টি উইকেট নিয়ে দলকে ম্যাচে ফিরতে সাহায্য করেছিলেন এই তরুণ লেগ স্পিনার। যদিও তাতে খুব বেশি লাভ হয়নি। কনওয়ে (৪৭), শিবম দুবে (২৭), মঈন আলী (১৯), আম্বাতি রায়ডু (২৭*) ও মহেন্দ্র সিং ধোনি (১২) অসাধারণ ব্যাটিং করে দলের স্কোরকে পৌঁছে দেন ২১৭ অবধি। জিততে গেলে অসাধারণ ব্যাটিং করতে হবে লোকেশ রাহুলদের।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর