এলেন, দেখলেন, ছক্কা মারলেন! IPL-এ ৫০০০ রানের ক্লাবে প্রবেশ করলেন ধোনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ‘মাহি মার রাহা হ্যায়!’ আজ চেন্নাই সুপার কিংস (CSK) অধিনায়কের ব্যাটিং দেখে নিঃসন্দেহে এই কথায় ঘুরছিল প্রত্যেক মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) ভক্তর মাথায়। ১৪২৬ দিন পর চেন্নাই সুপার কিংস ফের একবার চিপকের মাঠে খেলতে নেমেছিল। ভক্তদের প্রিয় এম এস ধোনিকে কখন মাঠে দেখা যাবে সেই নিয়ে প্রত্যেক ক্রিকেটেপ্রেমীর মনে কৌতুহল ছিল। আর সেই ভক্তদের নিরাশ করেননি ক্যাপ্টেন কুল।

টসে জিতে আজ তিনি প্রথমে ব্যাটিং করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন নিজের দলকে। এরপর ধোনির ব্যাটিং দেখার জন্য ম্যাচের শেষ ওভার অবধি অপেক্ষা করতে হয় সিএসকে ভক্তদের। কিন্তু সেই শেষ ওভারেই তিনি ভক্তদের পয়সা উসুল করে দেন। প্রথম বলটিকে থার্ডম্যান বাউন্ডারি পার করিয়ে দেন মাহি। মার্ক উডের করা ওভারের তৃতীয় এবং তার নিজের খেলা দ্বিতীয় বলটিকে পুল করে স্কোয়ার ফিল্ডারের অনেক উপর দিয়ে ফের ছক্কা মারেন ধোনি।

mahi

যদিও এরপরে আর নিজের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারেননি তিনি। তৃতীয় বলটিকে ফের গ্যালারিতে পাঠানোর চেষ্টা করতে গিয়ে এক্সট্রা কভারে রবি বিশ্নইয়ের হাতে ধরা পড়েন ধোনি। গত ম্যাচে ৭ বলে ১৪ রান করেছিলেন। এদিন ৩ বলে ১২ রান করলেন। দলকে ২১৭ রানের স্কোর অবধি পৌঁছতে সাহায্য করেন তিনি।

এছাড়া আইপিএলের ইতিহাসে সপ্তম ক্রিকেটার এবং পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেছেন ক্যাপ্টেন কুল। তার আগে এই কীর্তি গড়তে পেরেছেন বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, এবি ডিভিলিয়ার্স এবং ধোনির দীর্ঘদিনের সতীর্থ সুরেশ রায়না।

এছাড়া অসাধারন ব্যাটিং করেছেন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড এবং ডেভন কনওয়ে। রুতুরাজ এই মরশুমের আইপিএল এর প্রথম দুই ম্যাচে টানা দুটি অর্ধশতরান করলেন। তিনি যে অরেঞ্জ ক্যাপের দৌড়ে বেশ ভালোভাবেই সামিল থাকবেন তা পরিষ্কার হয়ে গিয়েছে। তন্বয়ে মাত্র তিন রানের জন্য নিজের অর্ধশতরান হাতছাড়া করেন। এছাড়া শিবম দুবে, আম্বাতি রাইডু এবং মঈন আলীও বেশ আগ্রাসী ব্যাটিং করেছেন।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর