এক সঙ্গে মহাকালেশ্বর মন্দিরে পুজো দিলেন এক বিজেপি ও তৃণমূল নেতা। ফের ভাইরাল ‘বিজেমূল’ তত্ত্ব

বাংলা হান্ট ডেস্ক : পশ্চিমবঙ্গের (West Bengal) রাজ্য রাজনীতিতে তৃণমূল (Trinamool Congress)-বিজেপির (Bharatiya Janata Party) নাকি ‘সেটিং’ রয়েছে। এই অভিযোগ বাম এবং কংগ্রেসের দীর্ঘদিনের। একাধিক তৃণমূল নেতা গত বিধানসভার আগে বিজেপি শিবিরে ঝাঁপ দেয়। আবার বিধান সভার পর ফিরে আসেন জোড়াফুলেই। তারপর থেকেই আরো জোড়ালো হয়ে ওঠে ‘বিজেমূল’ তত্ত্ব।

এরই মধ্যে বেশ কয়েকটি ছবি প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায় ভাটপাড়ার এক তৃণমূল নেতা অপর এক বিজেপি নেতার সঙ্গে ঘুরতে গেছেন। তাঁরা একসঙ্গে মন্দিরে পুজোও দিচ্ছেন। এরপরই প্রশ্ন ওঠে, তাহলে রাজ্য রাজনীতিতে তৃণমূল বিজেপির যে সাপে-নেউলের সম্পর্ক, সেটা কি শুধুই দেখনদারি?

   

untitled(2)

জানা যাচ্ছে, ওই তৃণমূল নেতার নাম প্রিয়াঙ্গু পাণ্ডে। তিনি আবার ভাটিপাড়া টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতিও। অপরজন হলেন বিজেপির যুব মোর্চার সহসভাপতি অরুণ সাউ। ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে সপারিষদ পুজো দিচ্ছেন দুই নেতা। এই ছবি ভাইরাল হওয়ার পরই বিতর্ক দানা বাঁধে রাজ্য রাজনীতিতে।

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটের আগে বিজেমূল শব্দবন্ধ নিয়ে প্রচার চালিয়েছিল সিপিএম (CPM) তথা বামেরা। মোদ্দা বক্তব্য কী ছিল? তৃণমূল (TMC) আর বিজেপি (BJP) আসলে এক। দুটো মিলিয়ে বিজেমূল।

কিন্তু সেই স্লোগান ধোপে টেকেনি বাংলায়। বিধানসভা ভোটে শূন্য পেয়েছে বামেরা। তারপর সিপিএম কেন্দ্রীয় কমিটি বাংলা ইউনিটকে তুলোধনা করেছিল। বলেছিল, বিজেপির সঙ্গে কোনও দলকে এক করে দেখা যায় না। এমনকি বিধানসভা ভোটের পর সূর্য মিশ্র ফেসবুক লাইভে বলেছিলেন, ‘আমিও কোথাও কোথাও বিজেমূল বলেছিলাম। সেটা ঠিক বলা হয়নি।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর