মাথায় হাত বিরাট কোহলির! KKR-এর বিরুদ্ধে নামার আগে চোটের কারণে ছিটকে গেলেন আরও ১ তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিয়ে বেশ আত্মবিশ্বাসী বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। চলতি আইপিএলে (IPL 2023) তাদের পরবর্তী প্রতিপক্ষ নীতিশ রানার কলকাতা নাইট রাইডার্স (KKR)। নিজেদের প্রথম ম্যাচে ডার্কওয়াথ লুইস নিয়মে পাঞ্জাব কিংসের কাছে হেরে ঘরের মাঠে জয় পেতে মরিয়া হয়ে রয়েছে কেকেআর। এমন অবস্থায় বিরাট কোহলিদের চিন্তা বাড়ালো আরও এক ক্রিকেটারের চোট।

এমনিতেই চোটের জন্য তারকা অজি ক্রিকেটার জস হ্যাজেলউডকে টুর্নামেন্টের একটা বড় অংশে পাবেন না বিরাট কোহলিরা। আরসিবি অধিনায়ক ফ্যাফ দু প্লেসিস তার বদলে একজন বিদেশি ফাস্ট বোলার হিসেবে দলে জায়গা দিয়েছিলেন রিস টোপলিকে। কিন্তু গত ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়ে তিনি নিজের বোলিং কোটাই সম্পূর্ণ করতে পারেননি। নাইটদের বিরুদ্ধে তিনি দলে থাকবেন কিনা সেই নিয়ে বড় প্রশ্নচিহ্ন রয়েছে।

এরই মধ্যে আরসিবি শিবির থেকে জানিয়ে দেওয়া হলো যে তারকা ভারতীয় ব্যাটার রজত পতিদার গোটা মরশুমে আর আরসিবির অংশ থাকছেন না। গোড়ালির চোটের কারণে আর তার মাঠে নেওয়া হবে না চলতি আইপিএলে। গত মরশুমে মাত্র ১২ ম্যাচ খেলে ৪০৪ রান করেছিলেন তিনি আরসিবির জার্সিতে। তার না থাকাটা যে একটা বড় ধাক্কা হিসেবে গণ্য হবে তাতে কোনও সন্দেহ নেই।

rajat patidar

যদিও আরসিবির থেকেও চিন্তা বেশি রয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবিরেরই। চোট সহ আরও নানান কারণের জন্য একাধিক গুরুত্বপূর্ণ তারকা অনুপস্থিত। দলের টপ অর্ডার অত্যন্ত দুর্বল। লোয়ার অর্ডার সাহস দেখালেও টপ অর্ডার গত মরশুম থেকেই নাইট রাইডার্সকে বেশ কিছু ম্যাচে ডুবিয়েছে। আরসিবির বিরুদ্ধে তেমনটা যেন না হয় এটাই চাইবেন কেকেআর ভক্তরা।

এদিকে আরসিবির টপ অর্ডার আপাতত ভালো ছন্দে রয়েছে। সেই সঙ্গে এখনও বেশি সুযোগ না পেলেও ব্রেসওয়েল, ম্যাক্সওয়েলরা মেডেল ওর্ডারে নিজেদের জাত চেনাতে প্রস্তুত। নাইট বোলারদের মধ্যে দু একজন বাদে প্রথম ম্যাচে বাকিরা চূড়ান্ত ফ্লপ। শুধুমাত্র ব্যাটিং গভীরতা দিয়ে যে কোন টুর্নামেন্ট জেতা যায় না সেটা হয়তো খুব ভালো করেই জানে কেকেআর টিম ম্যানেজমেন্ট।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর