বলিউডে ফের ডিস্কো জমানা, ৪১ বছর পর আসছে মিঠুনের ‘ডিস্কো ডান্সার’ এর সিক্যুয়েল

বাংলাহান্ট ডেস্ক: ডিস্কো ডান্সার (Disco Dancer), এই একটা শব্দ বদলে দিয়েছিল বলিউডের খোলনলচে। জন্ম হয়েছিল এক সুপারস্টারের, যে কলকাতার এক নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে হয়েছিল বিশ্ববিখ্যাত। মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), বাঙালির আবেগ, বাঙালির গর্ব। ‘মৃগয়া’ ছবির জন্য জাতীয় পুরস্কার পেলেও তাঁকে প্রকৃত খ্যাতি এনে দিয়েছিল ডিস্কো ডান্সার। এবার চার দশক কাটিয়ে আসছে সেই ছবির সিক্যুয়েল।

ডিস্কো ডান্সার মুক্তি পেয়েছিল ১৯৮২ সালে। বলিউডে মিঠুনের পায়ের তলার জমি শক্ত করেছিল এই ছবি। ‘আই অ্যাম আ ডিস্কো ডান্সার’, ‘কোই ইয়াহা নাচে নাচে’, ‘জিমি জিমি আজা আজা’, ‘ইয়াদ আ রাহা হ্যায়’, ‘কৃষ্ণা ধরতি পে আজা তু’ ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী এবং মিঠুনের যুগলবন্দি ঝড় তুলেছিল ইন্ডাস্ট্রিতে।

discodancer

তারপর থেকে কেটে গিয়েছে ৪১ বছর। কিন্তু প্রতিটি গান, মিঠুনের আইকনিক নাচ সবই এখনো একই রকম জনপ্রিয় রয়েছে। কিন্তু এত বছর কেটে গেলেও ডিস্কো ডান্সারের সিক্যুয়েলের কথা কেউ ভাবেনি। অবশেষে শোনা গেল, বহু প্রতীক্ষিত ছবির দ্বিতীয় ভাগ আসতে চলেছে। প্রথম ছবির পরিচালক এবং প্রযোজক দুই-ই ছিলেন বি সুভাষ।

তবে সিক্যুয়েল ছবিতে শুধু প্রযোজনার দায়িত্বটা তিনি সামলাবেন বলে খবর। আর ছবির পরিচালনা করবেন নীতিন কুমার গুপ্তা। সূত্রের খবর বলছে, প্রথম ছবিটি যেখানে শেষ হয়েছিল সেখান থেকেই শুরু হবে দ্বিতীয় ছবির গল্প। এবারের গল্প আবর্তিত হবে জিমি আর তাঁর ছেলেকে ঘিরে। কাদের দেখা যাবে এই দুই চরিত্রে?

ডিস্কো ডান্সার তো মিঠুনকে ছাড়া অসম্পূর্ণ। এখনো পর্যন্ত তাঁকে ছবির প্রস্তাব দেওয়া না হলেও শোনা যাচ্ছে, জিমির চরিত্রেই আবারো বর্ষীয়ান অভিনেতাকে ফেরানোর ইচ্ছা আছে নির্মাতাদের। তবে তাঁর ছেলের ভূমিকায় কাকে দেখা যাবে তা এখনো জানা যায়নি।

Mithun chakraborty

এই ছবির জন্য বেশ কয়েকজন আন্তর্জাতিক সঙ্গীত পরিচালকদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে খবর। শুটিংও হবে বিদেশে, যার মধ্যে থাকছে রাশিয়াও। বাহুবলী, আর আর আর খ্যাত জনপ্রিয় চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্রপ্রসাদের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে বলে খবর।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর