জোসেফ ঝড় সামলে অভিষেক ও অক্ষরের ক্যামিওতে ভর করে লড়াই করার মতো জায়গায় দিল্লি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ আইপিএলে (IPL 2023) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের (Gujrat Titans) মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কিন্তু প্রথম ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে তাদের ব্যাটিং যেভাবে স্ট্রাগল করেছিল, আজও তেমনটাই দেখা গেল হার্দিক পান্ডিয়ার দলের বিরুদ্ধেও। যেভাবে ফর্মে থাকা দুই তারকা পৃথ্বী শ এবং মিচেল মার্শ প্রতি ম্যাচে হতাশ করছেন তা দিল্লি ক্যাপিটালস সমর্থকদের কিছুটা চিন্তাতেই রাখবে।

কিন্তু দিল্লির চিন্তা কিছুটা দূর করলেন আজ আইপিএল অভিষেক ঘটা বাংলার তরুণ উইকেটরক্ষক অভিষেক পোড়েল (Abhishek Porel)। মিডিল অর্ডারে ব্যাট করতে যখন নেমেছেন তখন বল হাতে ক্যারিবিয়ান তারকা আলঝারী জোসেফ আগুন ছোটাচ্ছেন। পরপর দুই বলে সেট ডেভিড ওয়ার্নার এবং বিপজ্জনক রাইলি রুশোকে ফিরিয়ে দিয়েছেন। সেই সময় ব্যাট করতে নামলে যে কোনও বিশ্বমানের ব্যাটারের বুক কাঁপাটা স্বাভাবিক।

একবার জোসেফের মারাত্মক বাউন্সার আঘাত করলো হেলমেটের গ্রিলেও। ফিজিও মাঠে নামলে তাকে ইঙ্গিত করে বুঝিয়ে দেন যে তার কিছুই হয়নি এবং সম্পূর্ণ সুস্থ আছেন। ওখানেই জনতার মন জিতে নিয়েছিলেন অভিষেক। ২০ বছর বয়সী তরুণ বঙ্গ উইকেটরক্ষক ১০ বলে দুটি ছক্কা সহ ২০ রান করার পর একাদশ তম বলে রশিদ খানকে গ্যালারিতে পাঠানোর চেষ্টা করতে গিয়ে নিজের উইকেট খুইয়ে আসেন। তবে বাকি ব্যাটাররা যেখানে রীতিমতো খাবি খাচ্ছিলেন সেখানে নিজেকে দুর্দান্তভাবে প্রমাণ করলেন অভিষেক। আশা করা যায় সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রিকি পন্টিং তাকে এবার নিয়মিত সুযোগ দিতে থাকবেন।

কিন্তু অভিষেক ছাড়া আর কেউই আগ্রাসী ব্যাটিং করতে পারেনি প্রথম দিকে। ওয়ার্নার ৩২ বলে মাত্র ৩৭ রান করেন। অত্যন্ত ধীরগতিতে ব্যাটিং করছিলেন অভিজ্ঞ সরফরাজ খান। তিনি আউট হন ৩৪ বলে মাত্র ৩০ রান করে। দুর্দান্ত বোলিং করেন আলঝারী জোসেফ ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে ২টি গুরুত্বপূর্ণ উইকেট নেন।

এরপর অক্ষর প্যাটেল ২২ বলে ৩৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে দলকে ১৬২ অবধি পৌঁছে দেন। শামি ৪ ওভারে ৪১ রান দিয়ে ৩টি উইকেট নেন। এছাড়া রশিদ খান ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩টি উইকেট নেন।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর