সুদর্শনের ঠান্ডা মাথার অর্ধশতরানে ভর করে CSK-র পর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও দুরন্ত জয় গুজরাটের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত বছর যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই যেন নিজেদের যাত্রা শুরু করেছে গুজরাট টাইটান্স (Gujrat Titans)। আইপিএলের (IPL 2023) প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে নিজেদের ঘরের মাঠে হারানোর পর আজ দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) তারা দিল্লিতেই হারালেন দাপট দেখিয়ে। আজ টসেও জয় পেয়েছিল হার্দিক পান্ডিয়া। টস জিতে তারা পেসারদের জন্য সাহায্য থাকা এই উইকেটে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। যদিও শুরুটা অত্যন্ত ভালোভাবে করেছিলেন ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ। ইনিংসের প্রথম দুই ওভারে ২০ রান তুলে ফেলেছিল তারা। কিন্তু তারপর শামির বলে পৃথ্বী আউট হতেই শুরু হয় বিপত্তি।

দ্বিতীয় ম্যাচেও চূড়ান্ত হতাশ করলেন মিসেল মার্শ। আজ শামির দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি ডেভিড ওয়ার্নার ও প্রথম দুই ওভারের পর আর রানের গতি বাড়াতে পারেনি। পরপর দুই বলে তাকে এবং আর রাইলি রুশোকে ড্রেসিংরুমে ফিরিয়ে দিল্লিকে প্রবল বেকায়দায় ফেলে দিয়েছিলেন আলঝারী জোসেফ। অত্যন্ত ধীরগতিতে ৩০ রান করে দলের বিপদ আরও বাড়িয়েছিলেন সরফারাজ খান।

দিল্লি যে ১৫০ রানের গণ্ডি অতিক্রম করতে পেরেছে তার পুরো কৃতিত্ব দিতে হয় দুজনকে। প্রথমজন হলেন ফর্মে থাকা অক্ষর পেটেল যিনি ২২ বলে ৩৬ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। দ্বিতীয় জন হলেন এই ম্যাচে নিজের অভিষেক ঘটানো বাঙালি উইকেটরক্ষক অভিষেক পোড়েল। হেলমেটে একটি বাউন্সার লাগার পরেও ১১ বলে ২০ রানের একটি কার্যকরী ইনিংস খেলে যান তিনি। গুজরাটের হয়ে দুর্দান্ত বোলিং করে তিনটে উইকেট নেন লেগ স্পিনার রশিদ খান। দুটি উইকেট নিয়েছেন ক্যারিবিয়ান পেসার আলঝারী জোসেফ। তিনটি উইকেট পেলেও প্রচুর রান বিলিয়েছেন মহম্মদ শামি।

এরপর রান তারা করতে নেবে শুরুটা অত্যন্ত ভালো করেছিলেন ঋদ্ধিমান সাহা। প্রথম ওভারে দুটি চার ও একটি ছক্কা মেরে ১৪ রান তুলেছিলেন তিনি। কিন্তু তাকে এবং শুভমান গিলকে ড্রেসিংরুমে ফিরিয়ে দেন অনরিখ নোকিয়া। এরপর ৫৪ রানের মধ্যে ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে নামা খলিল আহমেদ হার্দিক পান্ডিয়াকেও ড্রেসিং রুমে ফেরিয়ে গুজরাটকে কিছুটা চাপেই ফেলে দিয়েছিলেন।

কিন্তু ঠান্ডা মাথায় নিজের কাজটা করে যান সাই সুদর্শন। প্রয়োজনীয় রান রেট কখনোই হাতের বাইরে যায়নি কারণ টার্গেট খুব একটা বড় ছিল না। প্রথমে গুজরাটের ইম্প্যাক্ট প্লেয়ার বিজয় শঙ্কর (২৯) এবং পরে আগ্রাসী ব্যাটিং করে ডেভিড মিলার তাকে যোগ্য সঙ্গ দেন। চলতি আইপিএলের নিজের প্রথম অর্ধশতরানটি পূর্ণ করেন সুদর্শন। তিনি অপরাজিত থাকেন ৪৮ বলে ৬২ রানের একটি তাৎপর্যপূর্ণ ইনিংস খেলে। ডেভিড মিলার ষোলো বলে ৩১ রানের একটি অপরাজিতা ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন ১১ বল বাকি থাকতেই। টানা দ্বিতীয় ম্যাচ জিতে নিজেদের গ্রুপের শীর্ষস্থানই রইল গুজরাট।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর