RR বনাম PBKS, ব্যাটিংয়ে শক্তিশালী দুই দলের লড়াই! নজর রাখুন এই তারকাদের ওপর  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ চলতি আইপিএলের (IPL 2023) অষ্টম ম্যাচে একে অপরের মুখোমুখি হবে ফর্মে থাকা রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) এবং পাঞ্জাব কিংস (Punjab Kings)। দুই দলই জয় দিয়ে চলতি মরশুমে নিজেদের যাত্রা শুরু করেছে। রাজস্থান নিজেদের প্রথম ম্যাচে দাপট দেখিয়ে উড়িয়ে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদকে। অপরদিকে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে জয় পেয়েছিল পাঞ্জাব কিংস।

আজ দুই দল যখন মুখোমুখি হবে তখন কিছুটা হলেও সকলে এগিয়ে রাখছেন রাজস্থান রয়্যালসকে। এর মূল কারণ হলো দলের দুই তারকা ক্রিকেটার জস বাটলার এবং যুজবেন্দ্র চাহালের ফর্ম। গত মরশুমে যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই ঠিক যাত্রা শুরু করেছেন দুজনেই। ব্যাট হাতে অর্ধশতরান করেছিলেন বাটলার। বল হাতে চার উইকেট নিয়েছিলেন চাহাল। আজ পাঞ্জাব কিংস তাদের থামানোর জন্য ব্যবহার করতে পারে তাদের দুই তারকা ক্রিকেটারকে। বাটলারকে দ্রুত ফেরানোর দায়িত্ব থাকবে অর্শদীপ সিংয়ের কাঁধে। অপরদিকে মাঝের ওভারগুলিতে চাহালকে ব্যাকফুটে ঠেলে দেওয়ার জন্য শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার ভানুকা রাজাপক্ষ আগ্রাসী ব্যাটিংকে কাজে লাগাতে চাইবেন শিখর ধাওয়ান। তবে এই তারকাদের ছাপিয়ে নতুন বল হাতে নায়ক হয়ে ওঠার ক্ষমতা রাখেন রাজস্থানের কিউয়ি পেসার ট্রেন্ট বোল্টও। পাঞ্জাব দলেও আজ ফিরতে পারেন কাগিসো রাবাদা।

আজকের ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে অর্থাৎ আসামের বর্ষাপাড়া স্টেডিয়ামে আয়োজিত হবে। সাধারণত এই স্টেডিয়ামের পিচ ব্যাটারদের অনেকটাই সাহায্য করে থাকে। তাই টসে জিতে প্রথমে ব্যাটিং করে নেওয়ার সিদ্ধান্তই নেবেনই অধিনায়ক এমনটা আশা করা যায়। পরিসংখ্যানও বলছে এই এই নির্দিষ্ট স্টেডিয়ামে আয়োজিত টি-টোয়েন্টি ম্যাচগুলিতে প্রথমে ব্যাট করে জয়ী হওয়ার ঘটনা ঘটেছে ৮০ শতাংশ সময়েই।

রাজস্থান রয়্যালস সম্ভাব্য একাদশ: সঞ্জু স্যামসন, জস বাটলার, শিমরণ হেটমায়ার, যশস্বী জয়সওয়াল, দেবদত্ত পাডিকল, রিয়াগ পরাগ, রবি অশ্বিন, জেসন হোল্ডার, ট্রেন্ট বোল্ট, কুলদীপ সেন, যুজবেন্দ্র চাহাল

পাঞ্জাব কিংস সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, প্রভসিমরণ সিং, ভানুকা রাজাপক্ষ, জিতেশ শর্মা, সিকান্দার রাজা, স্যাম ক্যারান, শাহরুখ খান, হরপ্রীত ব্রার, কাগিসো রাবাদা, রাহুল চাহার, অর্শদীপ সিং

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর