‘তুমি অভিনেতা নও’, মৃত্যুর আগে বলা দিব্যা ভারতীর এই কথাগুলো সারাজীবন মনে রাখবেন শাহরুখ

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের সবথেকে প্রতিভাবান অভিনেত্রীদের মধ্যে একজন ছিলেন দিব্যা ভারতী (Divya Bharti)। অত্যন্ত তরুণ বয়সে বলিউডে পা রেখেছিলেন তিনি। খুব কম সময়ের মধ্যেই জনপ্রিয়তার চূড়ায় উঠে গিয়েছিলেন দিব্যা। একসঙ্গে ১৪ টি ছবিতেও সাক্ষর করে দিয়েছিলেন! তাঁর মর্মান্তিক মৃত্যু না হলে এখন বলিউডে প্রথম সারির তারকা হতেন তিনি।

দিব্যা ভারতীর মৃত্যু নাড়িয়ে দিয়েছিল বলিউডকে। এমনকি শাহরুখ খানও (Shahrukh Khan) হতভম্ব হয়ে গিয়েছিলেন এই ঘটনায়। ‘দিওয়ানা’ এবং ‘দিল আশনা হ্যায়’ দুটি ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করেছিলেন দিব্যা। সহ নায়িকার মৃত্যুতে বড় শক পেয়েছিলেন অভিনেতা। সংবাদ মাধ্যমের সামনে নিজের বিস্ময়ও প্রকাশ করেছিলেন তিনি।

   

divya bharti

এক সাক্ষাৎকারে দিব্যা বলেছিলেন, ‘আমি ওঁর আত্মার শান্তি কামনা করি। আমি দিল্লিতে ছিলাম আর ওরা আমার গান চালিয়েছিল, অ্যায়সি দিওয়ানগি। আমি ভেবেছিলাম যে আমি বড় তারকা হয়ে গিয়েছি। আমি জানতাম না যে বড় তারকা কীভাবে হয়। ছবিটা খুব হিট হয়েছিল। হঠাৎ করেই এই গানগুলো চলতে শুরু করে আর সকালে উঠে দেখি ও মারা গিয়েছে’।

শাহরুখ আরো বলেছিলেন, জানলা থেকে পড়ে গিয়েছিলেন দিব্যা। এটা তাঁর কাছে সবথেকে বড় শক ছিল। তিনি ভেবেছিলেন, একসঙ্গে আরেকটি ছবিতে অভিনয় করবেন তাঁরা। সেই সঙ্গে আরো একটি স্মৃতি শেয়ার করেছিলেন শাহরুখ। দিব্যা তাঁকে প্রশংসা করেছিলেন এই বলে যে, তিনি শুধু অভিনেতা নন, এক প্রতিষ্ঠান। শাহরুখ বলেছিলেন, ওই কথাটা সারাজীবন মনে রেখে দেবেন তিনি।

প্রসঙ্গত, প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার সঙ্গে বিয়ের মাত্র ১১ মাস পরেই প্রয়াত হন দিব‍্যা ভারতী। শোনা যায়, পাঁচ তলা থেকে নীচে পড়ে গিয়ে মারা যান তিনি। কিন্তু এমন সফল অভিনেত্রীর এমন অকালমৃত‍্যু অনেক সন্দেহের প্রশ্নচিহ্ন তুলেছিল। পুলিস তদন্তও করেছিল। কিন্তু কোনো প্রমাণ না মেলায় ১৯৯৮ সালে বন্ধ হয়ে যায় তদন্ত। স্মৃতির অতলেই তলিয়ে যান দিব‍্যা ভারতী।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর