পরীক্ষায় উত্তরের জায়গায় শিক্ষকের প্রশংসা পড়ুয়ার, এরপর টিচার যা করলেন … হেসে খুন সবাই

বাংলাহান্ট ডেস্ক: পরীক্ষাকেন্দ্রে কিছু না পেরে খালি উত্তরপত্র জমা দেওয়ার ঘটনার কথা তো শুনেইছেন। এমনকী পড়ুয়ারা অনেক সময় খাতার উপর বিভিন্ন ঠাকুর দেবতার নামও লিখতে দেয়। অনেকে আবার ভুল উত্তরই শুধু নয়, সিনেমার গানও লিখে আসে। কিন্তু সম্প্রতি চন্ডীগড় বিশ্ববিদ্যালয়ের (Chandigarh University) এক পড়ুয়া যা করলেন, তা রীতিরমতো সাড়া ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাঁর বুদ্ধিদীপ্ত উত্তর সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দিয়েছে। 

এই পড়ুয়ার কীর্তির একটি ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, গোটা প্রশ্নপত্রে মাত্র তিনটি উত্তর দিয়েছেন তিনি। প্রথম উত্তরটি একটি গান। থ্রি ইডিয়টস ছবির বিখ্যাত গান ‘গিভ মি সাম সানশাইন, গিভ মি সাম রেইন, গিভ মি আনাদার চান্স, আই ওয়ানা গ্রো আপ ওয়ান্স এগেইন…।’ শুধু তাই নয়, এমনই অদ্ভুত অদ্ভুত জিনিস তিনি উত্তর হিসেবে লিখেছেন বাকি দু’টি প্রশ্নেরও।

   

viral answers

দ্বিতীয় প্রশ্নের উত্তরে তিনি তাঁর শিক্ষিকাকে একটি বার্তা দিয়েছেন। সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষিকার প্রশংসা করে কয়েকটি লাইন লিখেছেন তিনি। একইসঙ্গে নিজের দোষও স্বীকার করে নিয়েছেন তিনি। উত্তরপত্রে তিনি লিখেছেন, ‘ম্যাম, আপনি একজন খুবই ভাল শিক্ষিকা। এটি আমার দোষ যে আমি পরীক্ষায় ভাল করে পরিশ্রম করতে পারিনি। ভগবান আমায় কিছু প্রতিভা দিন।’

তৃতীয় উত্তরটি আরও মজাদার। এটিও বলিউডের একটি ছবির গানের লাইন। চন্ডীগড় বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়ার তৃতীয় উত্তরটি আমির খান অভিনীত পিকে ছবির একটি গানের লাইন। তৃতীয় প্রশ্নের উত্তরে ওই পড়ুয়া লিখেছেন, ‘ভগবান হ্যায় কাহাঁ রে তু…।’ ওই পড়ুয়ার এমন উত্তর রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষই ওই পড়ুয়ার এমন বুদ্ধিদীপ্ত উত্তর পছন্দ করেছেন। অনেকে আবার নিজেদের পড়ুয়া জীবনের স্মৃতিচারণে মগ্ন হয়ছেন।

তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল পড়ুয়ার এমন উত্তরে ওই শিক্ষিকার মন্তব্য। যিনি ওই পড়ুয়ার খাতা দেখেছেন, তিনি লিখেছেন, ‘তোমার আরও উত্তর (গান) লেখা উচিত ছিল।’ ওই শিক্ষিকা এমন লিখেছেন কারণ পড়ুয়াটি মাত্র তিনটি প্রশ্নের উত্তর দিয়েছেন। পড়ুয়ার সঙ্গে সঙ্গে শিক্ষিকার এমন বুদ্ধিদীপ্ত উত্তরেও হাসির রোল উঠেছে নেটপাড়ায়। ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। 

Avatar
Subhraroop

সম্পর্কিত খবর