বান্ধবীর মন জিততে মহিলার বাড়িতে ভাঙচুর ‘প্রেমিক’ TMC নেতার, উঠল জমি হাতানোর অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ বান্ধবীর আবদার মেটাতে যাচ্ছে তাই কাণ্ড তৃণমূল নেতার (TMC Leader)। বীরভূমের (Birbhum) ঘটনা, সেখানের কামারপুর গ্রামের সুখী বিবি নামের এক মহিলার অভিযোগ, বান্ধবীর নামে জমি লিখে না দেওয়ায় তৃণমূলের পঞ্চায়েত সদস্য সঙ্গসাথী নিয়ে বাড়ি ভেঙে গুড়িয়ে দিয়েছেন। সর্বহারা হয়ে সন্তানদের নিয়ে বর্তমানে ভিক্ষা করে দিন চলছে তাঁর।

সূত্রের খবর, গ্রামে চার সন্তান নিয়ে একা থাকেন সুখী বিবি। তাঁর স্বামী ভিনরাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করে মাস শেষে সামান্য টাকা পাঠান। সেই টাকা দিয়ে আর নিজে বিড়ি বেঁধে কোনও রকমে দিন চলে তার। তার অভিযোগ স্থানীয় তৃণমূল সদস্য রীটন খাঁ তার একমাত্র সম্বল জমিটুকু জোর করে লিখয়ে নিতে চাপ দেন।

   

শুধু তাই নয়, মহিলা তৃণমূল নেতার কথা মানতে অস্বীকার করলে তাঁর বাড়ি পর্যন্ত ভেঙে-গুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে ওই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। ভয়ে কোনো রকমে প্রায় বাঁচিয়ে বর্তমানে রেল স্টেশনে ফুটপাতে দিন কাটছে তাঁর। পুলিশের কাছে অভিযোগ জানিয়েও কোনো সুরাহা হয়নি। তাই চার সন্তানকে নিয়ে বর্তমানে অসহায়ভাবে পথে বসতে হয়েছে তাকে।

নেতার ভয়ে বাড়ি ছাড়া হয়ে সুখী বিবি বলেন, “আমার নামে লেখা জমি রয়েছে। এখন ওই পঞ্চায়েত সদস্যের যার সঙ্গে ভালবাসা রয়েছে তিনি পঞ্চায়েতের মেম্বারের কাছে আবদার করে বলেছেন যে আমার নামের জায়গা ওনার চাই। জাগয়া ওনার নামে লিখে দিতে হবে। আমি বাধা দিলে ওই সদস্য বলেন, বগটুইয়ের মতো তোদেরকে পুড়িয়ে মারব।”

tmc flag

তার আরও অভিযোগ “আমার অভিযোগ নেননি। মেরে ফেলার ভয় দেখাচ্ছে। থানার ওসিও ভয় দেখাচ্ছে। কত টাকা মেম্বার দিয়েছে কে জানে।” অন্যদিকে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ তুড়ি মেরে উড়িয়ে তৃণমূল নেতা বলেন, “ওর আমার উপর রাগ রয়েছে। সেই কারণে মিথ্যা অভিযোগ করছে। রাজনৈতিকভাবে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে।”

তবে মহিলার পাশে দাঁড়িয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। মহিলাকে আইনি পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তারা। এই বিষয়ে বিজেপি নেতা ধ্রুব সাহা বলেন, “প্রয়োজনে আইনি পরিষেবা দরকার হলে আমরা বিজেপির তরফে পাশে আছি।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর