কোটি কোটি টাকা পেয়েও ঘোরেন ট্রেনে-স্কুটারে! এত পারিশ্রমিক কিসে খরচ করেন অরিজিৎ?

বাংলাহান্ট ডেস্ক: অরিজিৎ সিং (Arijit Singh), বর্তমানে ভারতীয় সঙ্গীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র তিনি। তাঁর গান থেকে শুরু করে সহজ সরল ব্যবহার এবং জীবনযাত্রা নিয়ে কৌতূহলী থাকেন সকলেই। কারণ এই মুহূর্তে সবথেকে প্রভাবশালী তারকাদের মধ্যে একজন হলেও অরিজিৎ কিন্তু আকাশে ভাসেন না। বরং থাকেন মাটির কাছাকাছি।

মাস কয়েক আগেই কলকাতায় এসে অনুষ্ঠান করে গিয়েছেন অরিজিৎ। উপচে পড়া ভিড় হয়েছিল অ্যাকোয়াটিকায়। এবার শিলিগুড়িতে পাওয়া গেল তাঁকে। গত মঙ্গলবার সেখানকার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে শো করেন অরিজিৎ। তাঁর এই শো নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে নেটপাড়ায়। কারণ প্রথমত, এটাই উত্তরবঙ্গে অরিজিতের প্রথম শো। আর দ্বিতীয়ত, বিলাসবহুল গাড়ির কনভয় নয়। ট্রেনে করে শিলিগুড়ি যেতে দেখা গেল গায়ককে।

   

arijit singh 2

প্রায় ১৪ হাজার দর্শক হয়েছিল এদিনের শোতে। বাংলা, হিন্দি গান মিশিয়ে অনুষ্ঠান জমিয়ে দিয়েছিলেন অরিজিৎ। বৃষ্টিতেও গান থামাননি তিনি। শ্রোতাদের তো মন ভরল। আর অরিজিৎ? তিনি কত পারিশ্রমিক পেলেন এই শো থেকে? সূত্রের খবর মানলে, শিলিগুড়ির শোয়ের জন্য প্রায় আড়াই কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন শিল্পী।

কিন্তু এই অর্থের কানাকড়িও নিজের জন্য রাখেননি অরিজিৎ। অনুষ্ঠানের উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, বিভিন্ন খাতে খরচ করা হয়েছে টাকাটা। শিশুদের চিকিৎসার জন্য হাসপাতাল, দুঃস্থ শিশুদের হার্টের সুচিকিৎসা, খেলার মাঠ, গানের স্কুল তৈরি করছেন তিনি জিয়াগঞ্জে। এর মধ্যে খেলার মাঠের উদ্বোধন হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই সবকিছুই নিজের প্রাপ্ত পারিশ্রমিকের টাকা থেকেই বানাচ্ছেন অরিজিৎ।

এর আগেও অরিজিৎ জানিয়েছিলেন, তিনি স্বামী বিবেকানন্দের আদর্শে অনুপ্রাণিত। তাঁর গান শোনার জন্য যে টাকা দর্শক, শ্রোতারা খরচ করছেন সবটাই ব্যবহার হচ্ছে সমাজের বিভিন্ন কাজে। শুধু মুখে নয়, কাজে করে দেখাচ্ছেন অরিজিৎ।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর