ভয়াবহ অগ্নিকাণ্ড সন্তোষপুর স্টেশনে! ট্রেন চলাচল বন্ধ হতেই দুর্ভোগের শিকার যাত্রীরা

বাংলাহান্ট ডেস্ক : ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সন্তোষপুর স্টেশনে (Santoshpur Station)। প্ল্যাটফর্মের উপরে থাকা অন্তত দশটি দোকান দাউ দাউ করে জ্বলে ওঠে। ঘন কালো ধোঁয়ায় গোটা স্টেশন যত ঢেকে যেতে এদিক-ওদিক ছুটতে শুরু করেন সাধারণ মানুষ। ইতিমধ্যেই ঘটনাস্থলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন পৌঁছে গিয়েছে। অগ্নিকাণ্ডের জেরে শিয়ালদহ-বজবজ শাখায় আপ ও ডাউন লাইনে বন্ধ রেল (Train services) চলাচল।

জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে শিয়ালদা বজবজ শাখায় সন্তোষপুর স্টেশনে হঠাৎ করেই আগুন লেগে যায়। কিন্তু ঠিক কী কারণে আগুন লেগেছে সেই বিষয়ে স্থানীয় বাসিন্দারা স্পষ্ট করে কিছুই বলতে পারেননি। স্টেশনের উপর কমবেশি ছোট বড় মিলিয়ে ৩০ থেকে ৪০ টি ঝুপড়ি দোকান ছিল। একটি দোকানে আগুন লাগতেই একের পর এক দোকানে আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়তে থাকে।

   

স্থানীয় এক বাসিন্দার কথায়, “এটি বজবজ শাখার খুবই ব্যস্ততম রেল স্টেশন। পাশাপাশি এই স্টেশনে প্ল্যাটফর্মের উপর প্রচুর জামাকাপড়, ব্যাগ, জুতো এমনকি ইলেকট্রনিক্স জিনিসের দোকান রয়েছে। প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করেন এই স্টেশন থেকে। সেক্ষেত্রে ট্রেন চলাচল দীর্ঘক্ষণ বন্ধ থাকলে নিত্য যাত্রীরাও যথেষ্ট সমস্যার মধ্যে পড়বেন।”

Santoshpur

এদিকে, দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও আগুন আয়ত্তে আসেনি। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, “আগুনের কারণ এখনও জানা যায়নি। তবে যত দ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে এনে রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।” দক্ষিণ ২৪ পরগনার ডিএফও টি কে দত্ত বলেন, “আগুন লাগার কারণ বোঝা যাচ্ছে না। তবে ৮ টি ইঞ্জিন আনা হয়েছে।”

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর