রাসেল ব্যর্থ হলেও ঝলমলে গুরবাজ! ঠাকুরের কৃপায় RCB-কে বিরাট টার্গেট দিলো KKR  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বড় রান তুললেও কলকাতা নাইট রাইডার্সের টপ অর্ডার নিয়ে চিন্তা দ্বিতীয় ম্যাচেও কাটলো না। রহমানুল্লাহ গুরবাজ নিজের জাত চেনাচ্ছেন গত ম্যাচ থেকেই। আজও তার ব্যতিক্রম হয়নি। গত ম্যাচে সেট হয়েও বড় ইনিংস খেলতে পারেননি কিন্তু এই ম্যাচে আরসিবির বিরুদ্ধে সেই আফসোস আর বয়ে বেড়াতে হয়নি তাকে। কিন্তু বাকি ব্যাটাররা যা করলেন তা নিয়ে চূড়ান্ত অসন্তুষ্ট কেকেআর ভক্তরা।

শাহরুখ খানের উপস্থিতিতে যেমন পারফরম্যান্স করলো কেকেআর টপ অর্ডার, তা একেবারেই কাঙ্খিত ছিল না। টসে হেরে ব্যাটিং করতে নামার পর ব্যাট হাতে চূড়ান্ত হতাশ করলেন ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও তিন নম্বরে ব্যাট করতে নামা মন্দীপ সিং। আজ হ্যাজেলউড ও টোপলির চোটের কারণে আরসিবি একাদশে সুযোগ পেয়েছিলেন ডেভিড উইলি। বাঁ-হাতি পেসার পরপর দুই বলে দুই উইকেট নিয়ে কেকেআরকে ব্যাকফুটে ঠেলে দেন। এরপর ব্রেসওয়েলের প্রথম ওভারের প্রথম বলে রিভার্স সুইপ মারতে গিয়ে নিজের উইকেট ছুড়ে আসেন নতুন কেকেআর অধিনায়ক নীতিশ রানা।

   

আরসিবির লেগ স্পিনার কর্ন শর্মা যখন ক্রিজে সেট হয়ে যাওয়া রহমানুল্লাহ গুরবাজ যিনি অর্ধশতরান করে কেকেআরের ইনিংসকে টানছিলেন তাকে ৫৭ রানের ব্যক্তিগত স্কোরে এবং কেকেআরের সবচেয়ে বড় তারকা আন্দ্রে রাসেলকে প্রথম বলেই খাতা খোলার আগে লং অফে ক্যাচ তুলিয়ে ড্রেসিংরুমে ফিরিয়ে দেন, তখন অনেকেই ভেবেছিলেন যে নাইটদের পক্ষে আর ম্যাচের ফেরা সম্ভব হবে না।

কিন্তু যাবতীয় হিসাব বদলে দেন শার্দূল ঠাকুর। চলতি বছরের আইপিএলে সবচেয়ে দ্রুততম (২০ বলে) অর্ধশতরান করে তিনি কেকেআরকে প্রবল ভাবে ম্যাচে ফেরত আনেন। একসময় ১৫০-এর গণ্ডি ছুঁতে পারবে কিনা সেই নিয়ে সন্দেহ থাকা কেকেআর শেষ ওভারে ২০০ রানের গন্ডি পেরিয়ে যান।

শুধুমাত্র শার্দূল ঠাকুর নন, ৩৩ বলে ৪৬ রান করে করে শার্দূলকে যোগ্য সঙ্গত দেন রিঙ্কু সিং। প্রথমে শুধুমাত্র ঠাকুরকে সঙ্গ দিয়ে গেলেও শেষে এসে তিনিও কিছু বড় শট খেলেছিলেন। শার্দূল ঠাকুর ২৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কা সহ ৬৮ রান করে যান। উমেশ যাদব শেষ ২ বল বাকি থাকতে ব্যাট করতে নেমে একসময় ৮৯ রানে ৫ উইকেট হারানো নাইটদের ২০০ রানের গন্ডি পার করে দেন। জিততে গেলে বিরাট কোহলিদের ২০৫ রান তুলতে হবে। সিরাজ, আকাশদীপ, হর্ষলরা আজ যে জঘন্য বোলিং করেছেন তার জন্য ব্যর্থ হয়ে গিয়েছে ডেভিড উইলের ৪ ওভারে একটি মেডেন সহ মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট নেওয়ার মতো দুরন্ত পারফরম্যান্সটি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর