শিয়ালদহ লাইনে একগুচ্ছ ট্রেনের সময়সূচী বদল! বিপদে পড়ার আগে জেনে নিন নতুন তালিকা

বাংলাহান্ট ডেস্ক : সপ্তাহ শেষে বড় খবর রেল যাত্রীদের জন্য। আগামী শনি ও রবিবার বেশ কিছু ট্রেনের সময়সূচী বদল হতে চলেছে। একই সাথে বেশ কিছু ট্রেনের স্টেশনও পরিবর্তন হবে বলে সূত্রের খবর। রেলের ট্র্যাকের রক্ষণাবেক্ষণের কাজ হবে শিয়ালদহ স্টেশনে (Sealdah Station)।

এই রক্ষণাবেক্ষণের কাজ শুরু হবে আগামীকাল অর্থাৎ শনিবার রাত দশটা কুড়ি মিনিট থেকে। কাজ চলবে রবিবার সকাল আটটা কুড়ি মিনিট পর্যন্ত। অর্থাৎ শিয়ালদায় ট্র্যাক রক্ষণাবেক্ষণের জন্য সময় লাগবে প্রায় ১০ ঘন্টা। এর ফলে সারা রাজ্যের বেশ কিছু ট্রেনের উপর এর প্রভাব পড়তে চলেছে।

   

রেল জানিয়েছে, শিয়ালদা স্টেশনে রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য পদাতিক এক্সপ্রেস শিয়ালদার বদলে কলকাতা স্টেশন থেকে চলাচল করবে। শিয়ালদার বদলে কলকাতা স্টেশন থেকে চলাচল করবে আজমের- শিয়ালদহ এক্সপ্রেস। এই দুটি গুরুত্বপূর্ণ ট্রেনের স্টেশন শিয়ালদার বদলে কলকাতা করা হচ্ছে।

এছাড়াও ভারতীয় রেলের (Indian Railways) পক্ষ থেকে আগামী শনি ও রবিবার একাধিক ট্রেনের সময়সূচী বদলের কথা জানানো হয়েছে। গৌড় এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, বালুরঘাট- মালদা টাউন (গৌড় লিঙ্ক) প্যাসেঞ্জার এগুলোর মধ্যে অন্যতম।

শনিবার রাত পৌনে দশটার পরিবর্তে ১৩১৫৪ গৌড় এক্সপ্রেস মালদা টাউন স্টেশন থেকে রাত পৌনে দুটোয় (৯-৪-১৩) ছাড়বে। শনিবার ৬ টা ১৫ এর বদলে রাত ৯’টা ১৫ মিনিটে হলদিবাড়ি স্টেশন থেকে ১২৩৪৪ দার্জিলিং মেল ছাড়বে। শনিবার বিকেল ৫ টা ৪০ মিনিটের বদলে ১২৩৭৮ পদাতিক এক্সপ্রেস আলিপুরদুয়ার স্টেশন থেকে ছাড়বে রাত ৭:৪০ মিনিটে।

train 1 5

রবিবার সকাল ৬ টা ৩৫ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ২৫ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ১৩১৭৩ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ছাড়বে। ০৫৪২২ বালুরঘাট- মালদা টাউন (গৌড় লিঙ্ক) প্যাসেঞ্জার বালুরঘাট স্টেশন থেকে শনিবার সন্ধ্যা সাড়ে ছটার পরিবর্তে রাত সাড়ে দশটায় ছাড়বে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর