কুন্তলকে সামনে পেয়েই ফুঁসে উঠলেন পার্থ! প্রেসিডেন্সি সংশোধনাগারে তুলকালাম অশান্তি

বাংলা হান্ট ডেস্ক : এক্কেবারে লেগে গেল লেগে গেল অবস্থা! প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার কুন্তল ঘোষের (Kuntal Ghosh) হঠাৎ মুখোমুখি দেখা প্রেসিডেন্সি সংশোধনাগারে। ব্যাস আর যায় কোথায়! শুরু হয়ে গেল বাক-বিতন্ডা। কোনও ভাবে লোকজন দৌড়ে এসে তাঁদের শান্ত করে। নাহলে আজই একটা কেলেঙ্কারি হত বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

পার্থর অভিযোগ, কারণ ছাড়াই কুন্তল বার বার তাঁর নাম নিয়েছে। অথচ পার্থর  দাবি, তিনি কুন্তলকে চেনেনই না। কুন্তলের সঙ্গে এই নিয়েই ঝামেলা হয় পার্থ চট্টোপাধ্যায়ের। বৃহস্পতিবার প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থ – কুন্তল মুখোমুখি হতেই শুরু হয় ঝামেলা। পরস্পরকে দোষারোপ করতে থাকেন দু’ জনে । পরে জেল অধিকারিকরা এসে দু’ জনকে সরিয়ে নিয়ে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

   

partha, kuntal

জানা যাচ্ছে, নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল একাধিক বার কেন্দ্রীয় এজেন্সির কাছে অভিযোগ করেছেন, তিনি  পার্থ ঘনিষ্ঠর মাধ্যমে টাকা পৌঁছত পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। ফলে কুন্তল বার বার পার্থ চট্টোপাধ্যায়ের নাম নিয়েছেন নিয়োগ দুর্নীতি মামলায়। কিন্তু পার্থর দাবি, কুন্তলকে তিনি চেনেনই না। কোনও দিন যোগাযোগ ছিল না। কেন অহেতুক বার বার তাঁর নাম নেওয়া হচ্ছে? এই বিষয়কে কেন্দ্র করে পার্থ – কুন্তলের মধ্যে তুমুল বিবাদ হয়। কথা কাটাকাটি থেকে বাক – বিতণ্ডা বাঁধে।

এর আগে নিয়োগ দুর্নীতি কাণ্ডে আর এক অভিযুক্ত তাপস মণ্ডলের সঙ্গেও কুন্তলের  ঝামেলা হয়েছিল। কারণ তাপস মণ্ডল অভিযোগ করেছিলেন, চাকরি দেওয়ার নাম করে ১৯ কোটি টাকা নিয়েছিলেন কুন্তল ঘোষ। বিভিন্ন চাকরিপ্রাথীদের থেকে টাকা নিয়েছিলেন চাকরি করে দেওয়ার নাম করে। কিন্তু টাকা নিয়েও চাকরি দেননি। এমন কি, টাকাও ফেরত দেয়নি কুন্তল।

কুন্তলের অভিযোগ, তাপস মণ্ডলের থেকে ৩০ কোটি টাকা পাওনা ছিল তাঁর। তার মধ্যে ১৯ কোটি টাকা তাপস দিয়েছিল কুন্তলকে। তাপসের অভিযোগ, চাকরিপ্রাথীদের চাকরি করে দেওয়ার জন্য বিভিন্ন চাকরিপ্রার্থীরা চাপ দিচ্ছিলেন তাপসকে। কারণ তাপসই কুন্তলের কাছে চাকরি প্রাথীদের পাঠিয়েছিলেন। কিন্তু চাকরি না পাওয়ায় তাপসকে টাকা ফেরত পাইয়ে দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন। আর সে কারণে কুন্তলের কাছে তিনি টাকা চান ফেরত।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর