তৃতীয়বার সুকন্যাকে নোটিশ ED-র, হাজির না হলে বড় অ্যাকশন? তুঙ্গে জল্পনা

বাংলাহান্ট ডেস্ক : ফের অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলকে দিল্লিতে ডেকে পাঠাল ইডি (Enforcement Directorate)। একবার বা দুবার নয়, এই নিয়ে তৃতীয়বারের জন্য ইডির পক্ষ থেকে তলব করা হল কেষ্ট কন্যাকে। আগামী সপ্তাহেই দিল্লি গিয়ে সুকন্যাকে হাজিরা দিতে বলা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত মার্চ মাসেই সুকন্যাকে হাজিরা দিতে বলা হলেও তিনি আইনজীবী মারফত চিঠি দিয়ে আর ক’টা দিন সময় চেয়েছিলেন। এরপর ইডির দ্বিতীয় নোটিশকেও বিশেষ গুরুত্ব দেননি কেষ্ট কন্যা।

এদিকে, অনুব্রত কন্যা ঠিক কী কারণে বারবার করেই ইডির নোটিশকে অগ্রাহ্য করছে সেই বিষয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় বঙ্গ রাজনীতিতে। স্পষ্টভাবে কোন উত্তর না মিললেও ওয়াকিবহাল মহলের মতে, বাবার মুখোমুখি জিজ্ঞাসাবাদ এড়াতেই সুকন্যা দ্বিতীয় বার ইডির মুখোমুখি হননি। যদিও এখনও পর্যন্ত সুকন্যা মণ্ডলের (Sukanya Mondal) আইনজীবীর তরফে সুকন্যার হাজিরা না দেওয়ার প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

   

এই প্রসঙ্গে জানিয়ে রাখা দরকার, অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর থেকেই ইডির টার্গেট লিস্টে চলে আসেন কেষ্ট কন্যা। গত বছর আগস্ট মাসেই অনুব্রতকে হেফাজতে নেওয়ার পরই সিবিআইয়ের পক্ষ থেকে সুকন্যাকে দিল্লিতে ডেকে একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা দাবি করে বিপুল সম্পত্তি সম্পর্কে কেষ্ট-কন্যার কাছে প্রশ্ন করা হয়। কিন্তু সুকন্যা মণ্ডল কোন পরিস্থিতিতেই মুখ খোলেননি। পাশাপাশি, তাঁর বাবা এবং হিসাবরক্ষক মণীশ কোঠারিই উত্তর দিতে পারবেন বলেও জানান।

anubrata, sukanya mondal

ইডি সূত্রে খবর, আর্থিক লেনদেনের বিষয়ে বিস্তারিত জানার জন্যেই অনুব্রত এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবছেন দুঁদে আধিকারিকরা। আর, সেইভাবেই রহস্যের জট অনেকটাই খুলবে বলে তদন্তকারীদের মত। কিন্তু সুকন্যা যদি সোমবারেও ইডির নোটিশ এড়িয়ে যান, সেক্ষেত্রে বাবা ও মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করার ক্ষেত্রে দেরী হতে পারে। অন্য দিকে, এ বারের ইডির তলব নিয়ে সুকন্যার তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর