‘আমাদের লোকেরা হাত পেতে টাকা নিয়ে ধরা পড়েছে, কিন্তু CPM টেকনিক্যাল চোর’, বেফাঁস শোভনদেব

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে সংবাদের শিরোনামে বঙ্গের নিয়োগ দুর্নীতি (Recruitment Scam)। শিক্ষক কেলেঙ্কারির অভিযোগে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে তৃণমূলের নেতা, বিধায়ক। নিয়োগ দুর্নীতি ইস্যুতে একের পর এক তৃণমূল সদস্যদের নাম উঠে আসায় যথেষ্টই অস্বস্তিতে রাজ্যের শাসকদল। পাল্টা তারাও আবার বাম আমলের দুর্নীতি নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়েছে।

এবার বাম (CPM) জামানায় হওয়ার দুর্নীতি নিয়ে কথা বলতে গিয়ে ফের বেফাঁস মমতার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandev Chatterjee)। পঞ্চায়েত ভোটের আগে এদিন উত্তর ২৪ পরগনার খড়দহের সভা থেকে সিপিএমকে নিশানায় শোভনদেবের। গতকাল খড়দায় নিজের বিধানসভা কেন্দ্রে দলীয় অনুষ্ঠানে চাকরি-বিক্রি নিয়ে প্রাক্তন সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন তিনি।

   

ঠিক কী বললেন শোভনদেব? মন্ত্রী বলেন, “সিপিএম সায়েন্টিফিক্যালি চুরি করত। মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন, পাবলিক সার্ভিস কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে প্রতিটি দফতরে নিজেদের লোক ঢুকিয়েছে। ওরা চাকরি দিয়ে মাসে মাসে পার্টি অফিসে কমিশন জমা করতে বলত। আমাদের লোকেরা হাত পেতে টাকা নিয়ে ধরা পড়েছে।”

তার কথায়, “তৃণমূল সবাইকে দেখিয়ে দিয়েছে যে, সিপিএমের আমলে কেমন করে, প্রতিটি দফতরে কীভাবে দুর্নীতি হয়েছে। মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে, পাবলিক সার্ভিস কমিশনকে বুড়ো আঙুল দেখিয়ে নিজেদের দলের লোককে সব ঢুকিয়ে দিয়েছে। আপনি বলবেন পয়সা তো নেয়নি। হ্যাঁ, নিয়েছে। কীভাবে নিয়েছে, বুঝিয়ে দিন। ওরা চুরিটা খুব সায়েন্টিফিক্যালি করে। কীরকম? আমাদের লোকেরা হাত পেতে টাকা নিয়ে নিয়েছে।”

sovandeb

এখানেই থেমে থাকেননি মন্ত্রী। তিনি আরও বলেন, “যারা নিয়েছে, তারা ধরা পড়ুক, জেলে যাক। ওরা বলছে, এই যে তোকে চাকরিটা দিলাম, সারা জীবন যখন তুই চাকরি করবি, মাসে মাসে এত কমিশন পার্টি অফিসে দিতে হবে।…হিসেব করে দেখবেন তো, মোট বছরে ১২টা মাস। ইনটু এত বছরের সার্ভিস, যোগ করলে কত হয়? টেকনিক্যাল চোর এরা। খুব ভাল চোর। টেকনিক্যাল চোর।” খোদ রাজ্যের মন্ত্রীর মুখে এহেন মন্তব্য শুনে জোর চৰ্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, এই প্রথম নয় এর আগেও তৃণমূলের বহু নেতা-মন্ত্রী বাম জামানার নিয়োগ দুর্নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর