চলন্ত বাসে লুকিয়ে ‘এটা’ কী! দেখতে পেয়েই শুরু আর্তনাদ, আঁতকে উঠবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : চলন্ত বাসে দেখা দিল একটি সাপ। সেই সাপ দেখা মাত্রই ভয়ে আর্তনাদ করে উঠলেন বাসের যাত্রীরা। আর ভয় পাওয়ারই কথা। কারণ এযে কালনাগিনী সাপ! বাসের যাত্রীদেরই প্রথম নজরে আসে সাপটি। সাপ দর্শনের পরে রীতিমতো হুলুস্থুল পড়ে যায় বাস জুড়ে। যাত্রীদের বাস থেকে নামিয়ে দেওয়া হয় মাঝ রাস্তায়। এরপর সাপসহ বাসটিকে নিয়ে যাওয়া হয় জলপাইগুড়ি (Jalpaiguri) বাসস্ট্যান্ডে।

সূত্রের খবর, পরিবেশ কর্মী অঙ্কুর দাসকে খবর দেওয়া হয়েছিল। তিনি এসে বাস থেকে উদ্ধার করেন সাপটিকে। জানা গিয়েছে, যাত্রী বোঝাই এই বাসটি জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল আলিপুরদুয়ার জেলার কালচিনি থেকে। জলপাইগুড়ির তিস্তা ব্রিজে পৌঁছালে বাসের মধ্যে থাকা এক বাচ্চা প্রথম এই সাপটিকে দেখতে পায়। সে বাকি যাত্রীদের এই সাপটিকে (Snake) দেখায়।

   

যাত্রীরা বলে ওঠেন যে এটি কালনাগিনী সাপ। এই সাপকে নিয়ে অনেক গল্পকথা থাকলেও বাস্তবে এটি একটি বিষহীন সাপ। বাসের এক যাত্রী বলেছেন, বাসে এক বাচ্চা ছিল। সাপ দেখে ও প্রথমে চিৎকার করে ওঠে। তারপর সবাই সাপটিকে দেখতে পায়। তবে সাপটি কারোর কোনো ক্ষতি করেনি। এরপর ধীরে ধীরে বাস থেকে নামিয়ে নেওয়া হয় সবাইকে।

Snake

গ্রিন জলপাইগুড়ি এনজিও (NGO) সদস্য তথা পরিবেশ কর্মী অঙ্কুর দাস এ প্রসঙ্গে বলেছেন, এই ধরনের সাপ খুবই বিরল। খবর পাওয়ার পর আমরা ঘটনাস্থলে যাই। বাস মালিকের সাথে কথা বলে বাসটিকে গ্যারেজে আনার ব্যবস্থা করা হয়। এরপর সাপটিকে উদ্ধার করা হয়। সাপটি সুস্থ রয়েছে। এ বিষয়ে আমরা কথা বলছি বন দপ্তরের সাথে। সাপটিকে আমরা তাদের হাতে তুলে দিয়েছি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর