পোয়াবারো Google Pay ব্যবহারকারীদের! এই কারণে অ্যাকাউন্টে এল হাজার হাজার টাকা, আপনিও কি পেয়েছেন?

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যত দিন এগোচ্ছে ততই বাড়ছে ডিজিটাল পেমেন্টের (Digital Payment) প্রবণতা। পাশাপাশি, ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে একাধিক প্ল্যাটফর্মও উপলব্ধ রয়েছে। যেগুলির সাহায্যে খুব সহজেই হাজার হাজার টাকা লেনদেন করা যায়। আর সেই কারণেই ক্রমশ ব্যবহারকারীদের সংখ্যা বাড়ছে ওই প্ল্যাটফর্মগুলিতে। তবে, ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে কখনও কখনও বিভিন্ন সমস্যার সম্মুখীন হন ব্যবহারকারীরা।

মূলত, লেনদেনের সময়ে কোনো ব্যবহারকারীর ভুলের কারণে অন্য কারও অ্যাকাউন্টে সরাসরি অর্থ স্থানান্তরিত হয়ে যায়। আবার কখনও বা পেমেন্ট প্ল্যাটফর্ম তথা অ্যাপের ভুলের কারণে ব্যবহারকারীরা বিভ্রান্ত হয়ে পড়েন। এমতাবস্থায়, বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় পেমেন্ট প্ল্যাটফর্ম Google Pay-তেও এবার তেমনই ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, Google Pay অ্যাপে একটি ত্রুটির কারণে, হঠাৎ করেই ব্যবহারকারীদের অ্যাকাউন্টে ক্যাশব্যাক আসতে শুরু করে। পাশাপাশি, সেই সংক্রান্ত মেসেজও ব্যবহারকারীদের কাছে আসে।

   

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এহেন ক্যাশব্যাকের মাধ্যমে কেউ কেউ ১,০০০ টাকা এবং কেউ আবার ৮০,০০০ টাকা পর্যন্ত পেতে শুরু করেন। ব্যবহারকারীদের ব্যালেন্সে এই অ্যামাউন্ট যুক্ত হয়ে যায়। যদিও, তারপরেই এই ঘটনার পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করে Google Pay। যে ব্যবহারকারীরা এই ক্যাশব্যাক পেয়েছেন, তাঁদের Google Pay সঙ্গে সঙ্গে মেসেজ পাঠিয়ে টাকা ফেরত নিয়েছে। জানা গিয়েছে, প্রযুক্তিগত ত্রুটির কারণে, ব্যবহারকারীরা ক্যাশব্যাক পেতে শুরু করেছিলেন। এমতাবস্থায়, বিষয়টি ঠিক হওয়ার সঙ্গে সঙ্গেই Google Pay থেকে পাঠানো টাকা ব্যবহারকারীদের কাছ থেকে ফেরত নিয়ে নেওয়া হয়।

যাঁরা খরচ ফেলেছেন তাঁদের কি হবে: এদিকে, ইতিমধ্যেই এই ঘটনার পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতামত জানাচ্ছেন Google Pay ব্যবহারকারীরা। পাশাপাশি, অনেকেই হঠাৎ করে আসা ক্যাশব্যাকের স্ক্রিনশটটি টুইটারে শেয়ার করেছেন। এদিকে, কেউ কেউ আবার Google Pay থেকে প্রাপ্ত টাকা খরচ করেছেন বা অন্য কোনো অ্যাকাউন্টে ট্রান্সফার করেছেন। সেক্ষেত্রে সংস্থার টাকা তাঁদের কাছে আটকা পড়েছে।

whatsapp image 2023 04 10 at 2.44.05 pm

অর্থাৎ, সেই টাকাগুলি এখনও ফেরত নেয়নি সংস্থা। তবে, যাঁদের ওয়ালেটে টাকা ছিল তাঁদের কাছ থেকে টাকা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। যদিও, যাঁরা টাকা খরচ করেছেন তাঁদের জন্যই ওই টাকা ছিল বলে জানিয়েছে সংস্থা। উল্লেখ্য যে, এহেন ঘটনা এই প্রথম নয়। পেমেন্ট অ্যাপে এবং কখনও কখনও ব্যাঙ্কের সার্ভারে এমন ত্রুটি দেখা দিলে হঠাৎ করেই ব্যবহারকারীদের অ্যাকাউন্টে টাকা জমা হয়ে যায়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর