‘আত্মাহুতি দেব’, পার্কিং ফি বিতর্কের মাঝেই বিস্ফোরক মেয়র ফিরহাদ হাকিম

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে তোলপাড় রাজ্য। একাধিক কেলেঙ্কারি ইস্যুতে তৃণমূল নেতা-মন্ত্রীদের নাম জড়ানোয় মুখ পুড়েছে শাসকদলের। জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যিনি আবার তৃণমূলের মহাসচিবও ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই দুর্নীতির অভিযোগ তুলে শাসকদলের বিরুদ্ধে সরব বিরোধীরা। এদের মধ্যে অনেকেরই আবার নিশানায় মমতার মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এই নিয়েই এবার দুর্নীতি ইস্যুতে ফের সুর চড়ালেন ববি।

ঠিক কী বললেন ফিরহাদ? এদিন দুর্নীতি ইস্যু নিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “বিরোধীরা অনেক কিছু বলে। আমি সেসবে গুরুত্ব দিই না। আমার বিরুদ্ধে যদি কেউ দুর্নীতি প্রমাণ করতে পারেন তাহলে আত্মাহুতি দেব। কোনও ইডি-সিবিআই (ED-CBI) লাগবে না।”

   

এদিন পার্কিং নিয়েও বড় সিদ্ধান্তের কথা জানালেন মন্ত্রী। সোমবার ফিরহাদ হাকিম বলেন, এবার থেকে পার্কিংয়ের ক্ষেত্রে আর ফিজিক্যাল টেন্ডার হবে না তার বদলে সমস্ত কাজ হবে ই-টেন্ডার পদ্ধতিতে। ফিজিক্যাল টেন্ডারের ক্ষেত্রে একাধিক অভিযোগ উঠে আসতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ফিরহাদ।

firhad hakim

প্রসঙ্গত, দুদিন আগেই পার্কিং ফি বৃদ্ধি নিয়ে বড়সড় বিতর্ক তৈরি হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি ছাড়াই মেয়র পুরসভা এলাকায় রাস্তার পার্কিং ফি বৃদ্ধি করেছেন বলে সাংবাদিক বৈঠক ডেকে দাবি করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। মেয়রকে ওই নির্দেশ প্রত্যাহার করতে হবে বলেও জানান কুণাল।

এর উত্তরে পাল্টা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী বললে পার্কিং ফি বাড়ানোর নির্দেশ প্রত্যাহার করে নেব। তবে এটা সাংবাদিক বৈঠক ডেকে প্রকাশ্যে না বলে দলের ভিতরে বললেও হত!’’ যদিও পরে ফি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হয়েছে কলকাতা পুরসভাকে। এরই মাঝে এবার বড় মন্তব্য ফিরহাদের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর