সালকিয়ায় বামেদের শান্তি মিছিলে বাধা, রাস্তায় বসে জিটি রোড অবরুদ্ধ করলেন বিমান বসুরা

বাংলাহান্ট ডেস্ক : হাওড়ায় (Howrah) বামেরা সোমবার সম্প্রতি মিছিলের ডাক দিয়েছিল। বামেদের সেই মিছিলকে নেতৃত্ব দিচ্ছিলেন বিমান বসু। সালকিয়া চৌরাস্তা থেকে জিটি রোডের মাঝে সেই মিছিলে বাধা দেয় পুলিশ। এরপর বাম কর্মী-সমর্থকদের সাথে হাতাহাতি শুরু হয় পুলিশের। এরপর সালকিয়ার চৌরাস্তায় বিমান বসুর আহবানে শুরু হয় অবস্থান বিক্ষোভ। রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাম কর্মীরা।

অবস্থান বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে যায় জি টি রোড। শুরু হয় তীব্র যানজট। বামেরা সোমবার একটি সম্প্রীতি মিছিলের ডাক দেয় বালিখাল থেকে গোলাবাড়ি পর্যন্ত। কিন্তু পুলিশ তাদের বাধা দেয় সালকিয়ায়। বলা হয়েছিল, ভিন্ন পথে গোলাবাড়ি পর্যন্ত যেতে হবে। মিছিলে বাধা দিলে সেখানেই বসে পড়েন এক দল বামকর্মী, সমর্থক। নেতৃত্ব ছিলেন বিমান।

   

বামেদের অভিযোগ, যে ম্যাটাডোরে ছিলেন তাঁরা, তার কাচ ভেঙেছে পুলিশ। এরপর বিমান বসু বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করছিলাম। এভাবে বাধা দেওয়া ঠিক হয়নি। এটা শান্তির মিছিল। পুলিশ দাঙ্গা রোধ করতে পারে না, কিন্তু শান্তির বার্তা দিতে গেলেই বাধা দেয়।” জি টি রোডের উপর লাইন দিয়ে দাঁড়িয়ে যায় গাড়ি। অন্য দিকে, ভিন্ন পথে যেখানে মিছিল শেষ হওয়ার কথা ছিল, সেই গোলাবাড়ি পৌঁছে যান মহম্মদ সেলিম।

biman bose

পুলিশের মানা সত্বেও বিমান বসুর (Biman Basu) নেতৃত্বাধীন বাম কর্মীরা অবস্থান থেকে পিছু হটেননি। বিকেল বেলা এই যানজটের ফলে রীতিমতো সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। এরপর অফিস ছুটি হওয়ায় এই যানজটের ফলে চূড়ান্ত নাকাল হন অফিস ফিরতি যাত্রীরা। এলাকা জুড়ে টহল দিচ্ছে বিশাল পুলিশ বাহিনী। এছাড়াও বিশৃঙ্খলা এড়াতে এলাকায় নামানো হয়েছে RAF ও বিশেষ বাহিনীকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর