7,000 mAh-এর ব্যাটারি, দুর্দান্ত ক্যামেরা এবং ফিচার্স! বাজার কাঁপাতে এল Nokia 6600 5G স্মার্টফোন

বাংলা হান্ট ডেস্ক: একটা সময়ে দেশ তথা সমগ্ৰ বিশ্বজুড়েই মোবাইলের (Mobile) দুনিয়ায় রীতিমতো শাসন করেছে Nokia। এই কোম্পানির ফোন ব্যবহার করেন নি এমন মানুষ আমাদের দেশে খুঁজে পাওয়া মুশকিল। তবে, বিগত কয়েক বছরে স্মার্টফোনের প্রতিযোগিতায় এই সংস্থা কিছুটা পিছিয়ে থাকলেও এবার রীতিমতো একের পর এক চমক দিচ্ছে সংস্থা। সম্প্রতি প্রায় ১০ টি মডেলের স্মার্টফোন লঞ্চ করে ফেলেছে Nokia।

মূলত, মাইক্রোসফটের পরিবর্তে অ্যান্ড্রয়েডের দুনিয়ায় নিজেদের উপস্থিতি আরও মজবুত করতে চাইছে এই সংস্থা। আর সেই কারণেই যুগের সাথে পাল্লা দিয়ে এবং গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক স্মার্টফোন বাজারে নিয়ে আসছে তারা। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা Nokia-র একটি দুর্দান্ত স্মার্টফোনের প্রসঙ্গ উপস্থাপিত করব। যেটি ইতিমধ্যেই বেশ সাড়া ফেলেছে টেকপ্রেমীদের মধ্যে। ওই স্মার্টফোনটির নাম দেওয়া হয়েছে Nokia 6600 5G। এটির নজরকাড়া সব ফিচার্স রীতিমতো অবাক করে দেবে সবাইকে।

ইতিমধ্যেই সংস্থার তরফে বলা হয়েছে যে, Nokia 6600 5G স্মার্টফোনে কর্নিং গোরিলা গ্লাস 7 প্রোটেকশনের সাথে 6.5 ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল টাচ স্ক্রিন ডিসপ্লে উপলব্ধ থাকবে। এদিকে, ওই ফোনের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, Nokia 6600 5G স্মার্টফোনে থাকছে 7,000 mAh-এর শক্তিশালী ব্যাটারি প্যাক। যার ফলে আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন এই স্মার্টফোন।

পাশাপাশি, এই স্মার্টফোনে রয়েছে 64 MP-র মেন ক্যামেরা। এছাড়াও রয়েছে 20 MP-এর ওয়াইড সেন্সর সেটআপ। ফোনটির সামনের দিকে রয়েছে 24 MP-র সেলফি ক্যামেরা। এই দুর্দান্ত স্মার্টফোনে Qualcomm Snapdragon 86+ 5G প্রসেসর দেখা যাবে। যেটি কাজ করবে Android 13 ভার্সানে।

nokia 6600 5g (1)

উল্লেখ্য যে, Nokia 6600 5G স্মার্টফোনে থাকছে দু’টি ভেরিয়েন্ট। যার মধ্যে একটি হল 6 GB RAM+128 GB স্টোরেজ এবং 8 GB RAM+256 GB স্টোরেজ। পাশাপাশি, Nokia 6600 5G ফোনের দাম 15,000 টাকার কাছাকাছি থাকতে পারে বলে জানা গিয়েছে। যদিও, ফোনটি কবে ভারতীয় বাজারে লঞ্চ করা হবে এই বিষয়ে Nokia-র তরফে কিছু জানানো না হলেও বিশেষজ্ঞরা মনে করছেন চলতি বছরের শেষের দিকে এই স্মার্টফোনটি কিনতে পারবেন গ্রাহকেরা।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর