একটি ঘড়ির দাম ১৮ কোটি! আম্বানি পুত্রের বাকি সম্পত্তির বিষয়ে জানলে মাথা ঘুরে যাবে

বাংলাহান্ট ডেস্ক: ভারতের ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি। তাঁর ছেলে অনন্ত আম্বানিরও (Anant Ambani) সম্পত্তির হিসেব শুনলে আপনার মাথা ঘুরে যাবে। অনন্তের কাছে এমন এক একটি জিনিস রয়েছে, যা আমার আপনার ভাবনার বাইরে। সম্প্রতি মুম্বইয়ে ‘নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার’-এর উদ্বোধনী অনুষ্ঠান ছিল। সেখানে বসেছিল চাঁদের হাট। সেই সন্ধ্যায় রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিলেন মুকেশের কনিষ্ঠ পুত্র অনন্ত এবং তাঁর স্ত্রী রাধিকা মার্চেন্ট। 

তাঁদের পোশাকের আড়ম্বরে সকলের চোখ ধাঁধিয়ে যায়। কিন্তু এই সময় পাপারাৎজিদের চোখ যায় অনন্তের ঘড়ির দিকে। দেখা যায় সবুজ রঙে ঘেরা ডায়ালের একটি ঘড়ি। এই ঘড়িটিই হয়ে ওঠে চর্চার মধ্যমণি। সূত্রের খবর, এই ঘড়িটি কিনতেই ১৮ কোটি টাকা খরচ করেছেন অনন্ত। এটির নাম ‘গ্র্যান্ডমাস্টার চাইম’। এই ঘড়িতে মূল ডায়াল ছাড়াও আরও দু’টি ডায়াল রয়েছে। 

anant ambani

এই ঘড়িটি তৈরি করেছে ‘পাটেক ফিলিপ’ সংস্থা। বলা হয়, এটি বিশ্বের বহুমূল্য ঘড়িগুলির মধ্যে অন্যতম। এই ঘড়িই শুধু নয়, অনন্তের সম্পত্তির তালিকা কিন্তু বেশ লম্বা। দুবাইয়ের পাম জুমেইয়ার সমুদ্রসৈকতের সামনে একটি ভিলা রয়েছে তাঁর। সেখানে দশটি বেডরুম রয়েছে। এছাড়াও এর ভিতর প্রাইভেট স্পা রয়েছে। ঘরের ভিতরে এবং বাইরে দু’জায়গাতেই সুইমিং পুল রয়েছে। সূত্রের খবর, এটির মূল্য ৬৫৫ কোটি টাকা।

anant ambani watch

শুধু তাই নয়, অনন্ত আম্বানির বিলাসবহুল গাড়ির শখ রয়েছে। তাঁর কাছে মার্সিডিজ বেঞ্জের এস ক্লাস ডব্লিউ ২২০ মডেলের গাড়ি রয়েছে। সূত্রের খবর, এই গাড়ির মূল্য ১.৭১ কোটি থেকে প্রায় ২ কোটি টাকা। জানা গিয়েছে, এই মডেলের গাড়ির সর্বনিম্ন মূল্য ১.৪১ কোটি টাকা। সর্বোচ্চ মূল্য যেতে পারে ২.৭৮ কোটি টাকা অবধি। এছাড়াও অনন্তের কাছে মার্সিডিজ বেঞ্জ জি ৬৩ এএমজি মডেলের গাড়ি রয়েছে। 

এটির আনুমানিক মূল্য ২.৫৫ কোটি টাকা। আম্বানি পরিবারের কাছে ১২টি রেঞ্জ রোভার ভগ মডেলের গাড়ি রয়েছে বলে জানা যায়। তার মধ্যে একটি গাড়ি অনন্তের। তাঁর ভাই আকাশের কাছেও একই মডেলের গাড়ি রয়েছে। সূত্রের খবর, এই মডেলের গাড়িটির আনুমানিক মূল্য ২ কোটি থেকে ৪.১৯ কোটি টাকা। এছাড়াও তাঁর কাছে বিএমডব্লিউ সিরিজের আই ৮ মডেলের গাড়ি রয়েছে। এটির আনুমানিক মূল্য ২.৬২ কোটি টাকা।

Avatar
Subhraroop

সম্পর্কিত খবর