এশিয়া কাপ আয়োজন নিয়ে পাকিস্তানকে আরও বেকায়দায় ফেললেন জয় শাহ! করলেন চতুর মন্তব্য

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) অস্বস্তি বাড়ালেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) সভাপতি জয় শাহ (Jay Shah)। বিসিসিআই (BCCI) সচিব এশিয়া কাপ আয়োজন সংক্রান্ত বিষয়ে বলেছেন যে বোর্ড আসন্ন এশিয়া কাপ টুর্নামেন্টের চূড়ান্ত ভেন্যু নির্ধারণ করতে অংশগ্রহণকারী দেশগুলির কাছ থেকে মতামত জানতে চাইবে। বিসিসিআই এবং পিসিবি-র মধ্যে এই নিয়ে ঠান্ডা লড়াই অব্যাহত। তারা আগেই স্পষ্ট করে দিয়েছিল যে ভারত পাকিস্তানের মাটিতে পা না রাখলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না।

তবে এখন পিসিবি নিজের উদ্যোগে এসিসি এবং বিসিসিআই-এর সামনে একটি হাইব্রিড মডেল উপস্থাপন করেছে। ওই মডেল অনুযায়ী ভারত টুর্নামেন্টে তাদের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে। কিন্তু বাকি দলের সব ম্যাচ পাকিস্তানের মাটিতেই আয়োজিত হবে এবং টুর্নামেন্টের আয়োজক থাকবে পিসিবিই। গত বছর জয় শাহ একজন বিসিসিআই সেক্রেটারিও হিসাবে স্পষ্ট করে দিয়েছিলেন যে ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না এবং তারপর থেকেই এই নিয়ে জল্পনা শুরু হয়।

   

jay shah binny

গত শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জয় শাহ বলেছিলেন, “আমরা চলতি বছরের এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত করতে এবং ভারত-পাকিস্তান ম্যাচের বিষয়ে স্পষ্টতার জন্য অন্যান্য দেশের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি,” সরাসরি তার বিরুদ্ধে কোন মন্তব্য করতে পারছে না কারণ এসএসসি চেয়ারম্যান হিসেবে তার সময়কালে বড় অংকের টাকার মুখ দেখেছে সংস্থাটি। এই নির্দিষ্ট সময়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিল ২৬.২ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে।

এসিসির আয়ের ব্যাপারে তিনি বলেছেন “আমরা এসিসির জন্য অতিরিক্ত রাজস্ব তৈরির একটি ঐতিহাসিক মাইলফলক অর্জন করেছি। আয়ের নতুন উপায় এনএফটি, হাইব্রিড গ্রাফিক্স, এবং পাথওয়ে টুর্নামেন্ট রাইটস তৈরি করা গিয়েছে।”

তিনি আরও বলেছেন, “এই দুর্দান্ত বিষয়টি সম্ভব হয়েছে আমরা নতুন সুযোগ তৈরি করেছি, প্রয়োজনে অন্বেষণ করেছি এবং সেগুলিকে মানিটাইজ করা, ইত্যাদির মাধ্যমে এই অবিশ্বাস্য মাইলফলকটি অর্জন করা হয়েছে৷ এটি দেখায় যে এশিয়ান ক্রিকেট কাউন্সিল বিশ্ব বাজারে তার ব্যাপ্তি বৃদ্ধি করার ব্যাপারে কতটা অগ্রসর হয়েছে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর