হেটমায়ার, সঞ্জুর অনবদ্য ব্যাটিং! গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে দুরন্ত জয় রাজস্থানের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ফের একবার হারের মুখ দেখলো গতবারের আইপিএল (IPL 2023) চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স (Gujrat Titans)। শুরুর দিকে অসাধারণ বোলিং করেও ডেথ ওভারে হেটমায়ার (Shimron Hetmyer), অশ্বিন (Ravi Ashwin) এবং ধ্রুব জোরেলের (Dhruv Jurel) পাওয়ার হিটিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করল গতবারের চ্যাম্পিয়ন দলের তারকা বোলাররা। শেষ পর্যন্ত চার বল বাকি থাকতেই অসাধারণ জয় পায় সঞ্জু স্যামসনের (Sanju Samson) রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)।

প্রথমে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহা অতিরিক্ত আগ্রাসী হতে গিয়ে মাত্র ৪ রানে আউট হন। সাই সুদর্শন ও পরে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে শুভমান গিল গুজরাটের ইনিংসকে টানতে থাকেন। দুর্ভাগ্যবশত আজ তিনি অর্ধশতরান করতে পারেননি। ৩৪ বলে ৪৫ রান করে তিনি সন্দীপ শর্মার বলে আউট হন।

   

গুজরাটের ইনিংসটি দুর্দান্তভাবে ফিনিশ করার দায়িত্ব ছিল অভিনব মনোহর এবং ডেভিড মিলারের ওপর। অভিনব ১৩ বলে ২৭ এবং মিলার ৩০ বলে ৪৩ রান করে কিছুটা চেষ্টা করেন ঠিকই কিন্তু নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রানের বেশি তুলতে পারেনি গুজরাট। নিজের ৪ ওভারে দুর্দান্ত বোলিং করে মাত্র ২৫ রান দিয়ে ২টি গুরুত্বপূর্ণ উইকেট নেন সন্দীপ শর্মা।

rr big win

এরপর রান তাড়া করতে নেমে হার্দিক পান্ডিয়া এবং মহম্মদ শামির নতুন বল হাতে দুর্দান্ত বোলিংয়ের সামনে সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যায় রাজস্থান রয়্যালসের টপ অর্ডার। বাটলার, যশস্বী, রিয়ান পরাগ, দেবদত্ত আউট হন অল্পতেই। কোনওক্রমে রাজস্থানের ইনিংসটি ধরে রেখেছিলেন অধিনায়ক সঞ্জু স্যামসন।

শেষপর্যন্ত কিছুটা সেট হয়ে মারাত্মক আক্রমণ শুরু করেন সঞ্জু। রশিদ খানের ওভারে তিনটি ছক্কা মেরে নিজের লড়াকু মনোভাবটি স্পষ্ট করে দেন তিনি। তিনি ৬০ রান করে আউট হয়ে গেলেও সেখান থেকে দলকে ম্যাচ জেতানোর দায়িত্ব ছিল ক্যারিবিয়ান তারকা শিমরন হেটমায়ারের ওপর। শেষপর্যন্ত জোরেল (১৮) এবং অশ্বিনকে (১০) সঙ্গে নিয়ে মাত্র ২৫ বলে নিজের অর্ধশতরানটি সম্পূর্ণ করেন তিনি। ৫৬ রান করে অপরাজিত থেকে দলকে পয়েন্ট টেবিলের শীর্ষে নিয়ে গেলেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর