আগ্রাসনই হয়ে দাঁড়ালো কাল? IPL-এ বড় শাস্তির মুখে বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) ঘরের মাঠেই আরসিবি বধ করেছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস (CSK)। কনওয়ে (Devon Conway), দুবের (Shivam Dube) দুরন্ত ব্যাটিংয়ের পর মাথিসা পাথরিনার (Matheesha Pathirana) অসাধারণ ডেথ বোলিংয়ে ভর করে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে ইয়েলো আর্মি। আবার হেরে টুর্নামেন্টে টপ ফোরের দৌড়ে বেশ কিছুটা চাপে পড়ে গেলেন বিরাট কোহলিরা (Virat Kohli)। এই জয়ের জন্য আজ আলাদা করে গুরুত্ব দিতে হবে অজিঙ্কা রাহানেকেও (Ajinkya Rahane)। আজ ফিল্ডিংয়ে নিশ্চিতভাবে নয় রান বাঁচিয়েছেন তিনি, যা পরবর্তীকালে ম্যাচে দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেয়।

csk beats rcb

   

এই হারের জন্য অনেক ক্রিকেটপ্রেমীরাই দায়ী করছেন বিরাট কোহলিকে। চিন্নাস্বামীর পিচে নতুন বল হাতে দুই দলের পেসাররাই সুবিধা পাচ্ছিলেন। সেটা বোঝা সত্ত্বেও বিরাট কোহলে প্রথম ওভার থেকেই অতিরিক্ত আগ্রাসী হতে গিয়ে নিজের উইকেটটি উপহার দিয়ে আসেন সিএসকে-কে। তাকে এবং মহিপাল লোমরোরকে দ্রুত হারিয়ে চাপে পড়ে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

সকলেই জানেন যে আরসিবির টপ অর্ডার যতটা শক্তিশালী, লোয়ার মিডল অর্ডার ততটাই দুর্বল। তাই ফ্যাফ দু প্লেসিস এবং ম্যাক্সওয়েলের জুটি অসাধারণ পারফরম্যান্স করলেও তারা দুজন আউট হওয়ার পর লোয়ার অর্ডার আর চাপ সামলাতে পারেনি এবং শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি ম্যাচে আট রানের ব্যবধানে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল। অনেকেই দাবী করছেন বিরাট কোহলি যদি শুরুতে অন্তত চার পাঁচ ওভারও ধৈর্য ধরে খেলতেন তাহলে এই ম্যাচ আরসিবির কবজাতেই থাকতো।

এরপর জানা গিয়েছে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলির আচরণবিধি ভঙ্গের জেরে তার ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানাও করেছে ম্যাচ রেফারি। ঠিক কোন জায়গায় বিরাট নিয়ম ভেঙেছেন তা জানায়নি আইপিএল কমিটি। তবে বিশেষজ্ঞদের ধারণা, চেন্নাইয়ের উইকেট পড়ার সময়গুলিতে বিরাট কোহলি যে বাড়তি আগ্রাসন দেখিয়েছেন সেটাই এই জরিমানার মূল কারণ।

বিরাট কোহলি এর আগে লখনৌ সুপার জায়ান্টস এবং দিল্লির ক্যাপিটালস এর বিরুদ্ধে ম্যাচেও ফিল্ডিং এবং ব্যাটিংয়ের সময় অতিরিক্ত আগ্রাসন প্রকাশ করেছেন নিজের আচরণে। সেই সময় যদিও কোনও শাস্তির মুখে পড়তে হয়নি প্রাক্তন ভারতীয় অধিনায়ককে। তার এই আচরণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের মধ্যে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর