মধ্যপ্রদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা! রেল ইঞ্জিনের মধ্যে পুড়ে ছাই লোকো পাইলট, আহত পাঁচ

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার দুর্ঘটনা রেল পথে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিলাসপুর-কাটনি লাইনে ঘটেছে দুটি মাল গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা। এই সংঘর্ষের ফলে ইঞ্জিন সহ একাধিক কামরা উল্টে পড়ে যায় রেল লাইনের উপর। জানা গিয়েছে, বুৃধবার সকাল ৭টা ১৫ মিনিট নাগাদ মধ্যপ্রদেশের বিলাসপুর জোনে সিংপুর রেলওয়ে স্টেশনে।

সংঘর্ষের পর আগুন ধরে যায় দুটি ট্রেনের ইঞ্জিনে। এই দুর্ঘটনার ফলে আহত হয়েছেন ৫ জন, পুড়ে ছাই লোকো পাইলটও। আশঙ্কা করা হচ্ছে উল্টে যাওয়া ইঞ্জিনের ভেতর আটকে থাকতে পারেন কোনও রেল কর্মী। ইতিমধ্যেই উদ্ধারকারী দল শুরু করেছে উদ্ধার কার্য। দুটি মাল গাড়ির মধ্যে সংঘর্ষের পরিমাণ এতটাই তীব্র ছিল যে একটির বগি অপরটির ওপর এসে পড়ে।

   

দুর্ঘটনার ফলে রেল চলাচল বিঘ্ন বিলাসপুর-কাটনি শাখায়। টুইটারে সংবাদ সংস্থা এএনআই (ANI) দুর্ঘটনাগ্রস্থ দুটি ট্রেনের ছবি প্রকাশ করেছে। সেই ছবিতে দেখা যাচ্ছে আগুন জ্বলছে মাল গাড়িতে। স্তুপাকারে রেললাইনের উপর পড়ে রয়েছে বগি। খতিয়ে দেখা হচ্ছে দুটি মাল গাড়ির ভিতর কেউ আটকে রয়েছেন কিনা। এই ঘটনা কিভাবে ঘটল তা এখন খতিয়ে দেখছেন বিশেষজ্ঞরা।

ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিক তদন্তে অনুমান, সিগন্যালিংয়ে ভুল হওয়ার জন্যই এক লাইনে চলে আসে দু’টি মালগাড়ি। আর সেগুলি বেশি গতিতে থাকার কারণে বড় দুর্ঘটনা ঘটেছে। লক। দুর্ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছে যান রেলের শীর্ষ আধিকারিকরা। শুরু হয়েছে আগুন নেভানোর কাজ। পাশাপাশি সমানতালে উদ্ধারকাজও চলছে।

প্রসঙ্গত , বিহারে এই বছরই ঘটে মালগাড়ি দুর্ঘটনা। দুর্ঘটনা ঘটেছিল বিহারে রোহতাস জেলার গয়া দীনদয়াল উপাধ্যায় রেলওয়ে ব্লকে পহলেজা এবং কারাবান্দিয়া স্টেশনের মাঝের ফ্রেইট করিডোরের সাব-লাইনে। লাইনচ্যুত হয়ে গিয়েছিল ১৩ বগির মালগাড়ি। দীনদয়াল উপাধ্যায় জংশন থেকে মালগাড়িটি যাচ্ছিল গয়ার দিকে। সেই মালগাটির ১৩টি বগি লাইনচ্যুত হয়ে যায় তেন্ডুয়া দুসাধি গ্রামের কাছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর