মুসলিম বন্ধুরাই দিচ্ছে ধর্ম পরিবর্তনের চাপ! বিপাকে ব্রিটেনের বহু স্কুলের হিন্দু পড়ুয়ারা

বাংলাহান্ট ডেস্ক : ইসলামী মৌলবাদী সংস্থা গুলির পক্ষ থেকে ব্রিটেনের (Britain) স্কুলে পাঠরত বিভিন্ন হিন্দু পড়ুয়াদের ধর্ম পরিবর্তনের জন্য চাপ দেওয়া হচ্ছে। হেনরি জ্যাকসন সোসাইটি নামের ব্রিটেনের একটি সংস্থা সম্প্রতি এই চাঞ্চল্যকর দাবি করেছে। এই রিপোর্ট সামনে আসার পর স্বাভাবিকভাবে চাঞ্চল্য ছড়িয়েছে অভিভাবকদের মনে। ব্রিটিশ সংস্থা তাদের রিপোর্টে উল্লেখ করেছে যে এই ধরনের ঘটনা ঘটেছে একাধিক স্কুলে।

বহু মুসলিম পড়ুয়া (Muslim Students) তাদের সহপাঠী হিন্দু পড়ুয়াদের বোঝাচ্ছে যে সুন্দর জীবন পেতে গেলে গ্রহণ করতে হবে ইসলাম। এরই সাথে ওই মুসলিম পড়ুয়ারা দাবি করছে যে হিন্দু পড়ুয়ারা (Hindu Students) যদি ইসলাম গ্রহণ না করে তাহলে তাদের যেতে হবে নরকে। অভিযোগ বিষয়টি নিয়ে তাদেরকে সরাসরি হুমকিও দেওয়া হচ্ছে। স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে যে এইসব মুসলিম পড়ুয়াদের ব্রেন ওয়াশ করেছে বিভিন্ন মৌলবাদী ইসলামিক সংগঠন।

   

এই সংস্থা জানিয়েছে তারা গোটা ব্রিটেনে হাজারেরও বেশি স্কুল ও নশোর বেশী অভিভাবকের সাথে কথা বলে এই রিপোর্ট তৈরি করেছে। বেশিরভাগ হিন্দু পড়ুয়াদের অভিভাবকরা জানিয়েছেন যে তাদের সন্তানরা স্কুলে বিদ্বেষের শিকার হচ্ছেন। আবার কিছু শতাংশ অভিভাবক জানিয়েছেন স্কুলগুলি চাইলেই এই ধরনের বিদ্বেষ রুখতে পারে। আবার কিছু অভিভাবকের মত যে স্কুলগুলি কঠোরভাবে এই ধরনের ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

Britain school

এছাড়াও এই রিপোর্টে আরো বলা হয়েছে, ল্যাচিয়েস্টারের মতো ব্রিটেনের বহু জায়গায় স্কুলের হিন্দু পড়ুয়ারা প্রায়ই হিন্দু রীতিনীতি ও দেব-দেবীদের নিয়ে কটাক্ষের শিকার হন। এমনকি নিরামিষ খাওয়া নিয়েও হিন্দু শিশুদের কটাক্ষের শিকার হতে হয় স্কুলে। এর ফলে স্কুল বদলাতে বাধ্য হয়েছেন বহু পড়ুয়া। আবার কিছু পড়ুয়া শিকার হয়েছেন শারীরিক নিগ্রহেরও।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর