গার্ডেনরিচে ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ! আশঙ্কাজনক অবস্থায় ১ শিশুসহ ২২ জন

বাংলাহান্ট ডেস্ক : আবারও গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল শহর কলকাতায়। বৃহস্পতিবার সন্ধেয় গার্ডেনরিচ (Garden Reach) মার্কেট এলাকায় ঘটে যাওয়া এই প্রাণঘাতী দুর্ঘটনার জেরে বহু মানুষ অগ্নিদগ্ধ হয়েছেন। সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেল প্রায় ৫টা ৪০ মিনিট নাগাদ তিনটি গ্যাস সিলিন্ডারে আগুন লাগতেই সিলিন্ডারগুলি ফাটতে শুরু করে। দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে যাওয়ার আগেই সিলিন্ডার ফেটে গিয়েছিল।

বিধ্বংসী আগুনে পুড়ে গিয়েছেন ২২ জন। এদিকে বৃহস্পতিবারের ওই দুর্ঘটনায় প্রাথমিক অনুসন্ধানের পর জানা গিয়েছে, যেখানে বিস্ফোরণটি হয়েছে, সেখানে রান্না হচ্ছিল। ওই সময়েই সিলিন্ডার থেকে গ্যাস লিক করে আগুন লেগেছে। ইতিমধ্যেই তাদেরকে এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে যে শিশুটি রয়েছে তার দু’পা ও বাঁ হাতের বেশ খানিকটা পুড়ে গিয়েছে।

   

হাসপাতালের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, অগ্নিদগ্ধ হয়ে যারা ভর্তি রয়েছেন, তাদের মধ্যে প্রাথমিকভাবে সকলের অবস্থাই আশঙ্কাজনক। গার্ডেনরিচ গ্যাস বিস্ফোরণের দুর্ঘটনায় ৪ জন গুরুতর আহতদের মধ্যে একজনের ৪৮% বার্ন ইঞ্জুরি রয়েছে, বাকি ৩ জনের ৩৫ -৪০% ইঞ্জুরি। বাকি ১৮ জনের অবস্থা স্থিতিশীল রয়েছে আপাতত। যেহেতু এলাকাটি জনবহুল এবং ইফতারের সময় হওয়ায় আশেপাশে অনেকেই ছিলেন তাই বিপদ আরোও খানিকটা বেড়ে গিয়েছে।

Garden reach

এদিকে, আহতদের দেখতে বৃহস্পতিবার রাতেই এসএসকেএম হাসপাতালে পৌঁছন মেয়র ফিরহাদ হাকিম। এসএসকেএম থেকে বেরিয়ে আসার পর মেয়র জানান, ‘একটি ঘরে গ্যাস সিলিন্ডার ফেটে অঘটন ঘটেছে। ২২ জন আহত হয়েছেন। তার মধ্যে একজনের অবস্থা খুব খারাপ। কিন্তু পেটে কোনও জখম নেই। হাসপাতালে ভর্তি দুই জনকে নিয়ে চিন্তা রয়েছে। প্রায় ১২ বছর আমি গার্ডেনরিচে যাচ্ছি। এমন মর্মান্তিক দুর্ঘটনা আগে দেখিনি।’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর