বুমরা, স্কাই, হার্দিকের পর ভারতকে আর এক ভবিষ্যতের তারকা উপহার দিয়েছে MI! মন্তব্য শাস্ত্রীর  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এর আগের সংস্করণ গুলোর মতোই চলতি আইপিএলও (IPL 2023) একাধিক নতুন তারকার জন্ম দিচ্ছে। আইপিএল বরাবরই ভারতীয় ক্রিকেট দলের কাছে তো বটেই, এমনকি বিশ্বের বিভিন্ন দেশের তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রতিভা বিকাশের মঞ্চ হয়ে দাঁড়িয়েছে। অনেকেই বলে থাকেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া এত উন্নত মানের ক্ষুদ্রতম ফরম্যাটের প্রতিযোগিতা অন্য কোথাও দেখা যায় না।

আর এই একটি ব্যাপারে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ফ্র‍্যাঞ্চাইজিটি যেন বাকিদের থেকে আরও কয়েক কদম এগিয়ে রয়েছে। অতীতে হার্দিক পান্ডিয়া, যশপ্রীত বুমরা, সূর্যকুমার যাদবের মতো তারকা ক্রিকেটাররা মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতেই নিজের প্রতিভার পরিচয় গোটা বিশ্বের সামনে প্রথমবার রাখার সুযোগ পেয়েছেন। এবার রবি শাস্ত্রী (Ravi Shastri) মনে করছেন যে মুম্বাই ইন্ডিয়ান্সের তরুণ ক্রিকেটার তিলক ভার্মাও (Tilak Varma) একই পথে হাঁটতে চলেছেন।

   

প্রাক্তন ভারতীয় কোচ বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারের অন্যতম বড় ভরসার সম্পর্কে কথা বলতে গিয়ে বলেছেন, “তিলক ভার্মা হলেন একজন অসাধারণ ক্রিকেটার। আমি যখন ওকে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে নিজের দ্বিতীয় বা তৃতীয় ম্যাচ খেলতে দেখেছি তখন থেকেই আমি এইটা বলে আসছি যে ও ভবিষ্যতে ভারতীয় দলের সম্পদ হয়ে উঠবে।”

tilak mi

এরপর প্রাক্তন ভারতীয় বিশ্বকাপজয়ী তারকা আরও বলেছেন, “ব্যাট করার সময় ওর মাথা অত্যন্ত পরিষ্কার থাকে। পরিস্থিতির দাবি যা থাকে ও তেমনভাবেই ব্যাটিং করে। প্রয়োজনে ঝুঁকি নিয়ে বড় শট খেলতে এবং শক্তি প্রয়োগ করতে ভয় পায় না। রোহিত শর্মা নিজেই বলেছেন যে ও বোলারকে নয় বরং ডেলিভারি দেখে খেলতে পছন্দ করে।”

মাত্র ২০ বছর বয়সী এই তরুণ বাঁ-হাতি ব্যাটার ৫৩.৫০ গড়ে এবং ১৫৮.৫২ স্ট্রাইক রেট সহ ২১৪ রান করে ফেলেছেন চলতি আইপিএলে মুম্বাইয়ের জার্সিতে প্রথম ৫টি ম্যাচ খেলেই। নিজের আইপিএল কেরিয়ারে মুম্বাইয়ের জার্সিতে মাত্র ১৯ টি ম্যাচ খেলেই তিনি ১৪০-এর কাছাকাছি স্ট্রাইক রেটে ৬১১ রান করে ফেলেছেন। আজ পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আবারো তাকে একবার ব্যাট হাতে মাঠে নামতে দেখা যাবে সন্ধ্যাবেলায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর