বীরভূমে মন্দিরের পাশে সাধুর ঝুলন্ত দেহ উদ্ধার, ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী! পুলিসের হাতে চাঞ্চল্যকর তথ্য

বাংলা হান্ট ডেস্ক : এক সাধুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল বীরভূমে (Birbhum)। আর তারপরই এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল গোটা এলাকায়। গ্রামবাসীদের একাংশেরঅভিযোগ খুন করা হয়েছে ওই সাধু। অবশ্য মৃতদেহের সঙ্গে সুসাইড নোট উদ্ধার হয়েছে বলে দাবি পুলিসের।

দীর্ঘদিন ধরেই বীরভূমের পুরন্দরপুর বেহেরাকালি তলায় মন্দিরে থাকতেন এক সাধুবাবা। তাঁর নাম ভুবন মন্ডল। তাঁর আসল বাড়ি পাঁচড়া এলাকায়। প্রায় দশ বছর ধরে এই মন্দিরেই থাকতেন তিনি। মাঝের আট থেকে দশ দিন তিনি ছিলেন না, শনিবারই ফিরেছিলেন মন্দিরে। আর তারপরই রবিবার সকালে মন্দির থেকে একটু দূরেই একটি গাছে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার হয়।

   

birbhum 2

এলাকাবাসীর দাবি, রবিবার ভোরের দিকে এই সাধু ফিরে আসেন। ভোর ৫টা নাগাদ তাঁর সঙ্গে কয়েকজনের দেখাও হয়। এরপরেই তাঁর মৃতদেহ দেখতে পাওয়া যায় সকাল ৭টা নাগাদ। পুলিস সূত্রে খবর সাধুবাবার ব্যাগ থেকে একটি বাংলায় লেখা সুসাইড নোট উদ্ধার হয়েছে।

এদিকে ভুবন মণ্ডলের মৃতদেহ দেখার পর থেকেই ক্ষোভে ফেটে পরে এলাকার মানুষ। বেশ কিছুক্ষন বিক্ষোভও দেখান তাঁরা। পুলিসকে দেহ নামাতেও বাধা দেওয়া হয়। পরে দেহ নামিয়ে ময়নাতদন্তের জন্যে পাঠায় পুলিস। এলাকাবাসির দাবি এই সাধুবাবাকে খুন করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি চার মাস ধরে এই মন্দিরে থাকতেন এক সাধুমা ও মন্দির কমিটির সেক্রেটারি কল্যাণ ব্যানার্জী। অভিযোগ, এই দুজন মিলেই খুন করেছেন। দুজন দীর্ঘদিন ধরেই অসামাজিক কাজ কর্ম করতো বলেও অভিযোগ করা হয়েছে। এমনই কিছু ঘটনা ওই সাধু দেখে ফেলেন। আর তারপরঃ তাঁর এই পরিণতি হয়।

গ্রামবাসীরা জানান, সাধু মোটেই বাংলায় লিখতে পারতেন না। যে সুসাইড নোট উদ্ধার হয়েছে সেটা কোনওমতেই। তাঁর নয়। অপরদিকে মন্দির কমিটির সেক্রেটারি কল্যাণ ব্যানার্জী ও সেই সাধুমাকে আটক করেছে পুলিস।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর