সর্বকালের সেরা একাদশ তৈরি করলেন সচিন! সৌরভ জায়গা পেলেও বাদ পড়লেন কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল নিজের পঞ্চাশ তম জন্মদিন পালন করেছেন সচিন টেন্ডুলকার (Sachin Tendulkar)। সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের পাশাপাশি তার প্রাক্তন সতীর্থরা, তার বিরুদ্ধে মাঠে নামা একাধিক প্রতিদ্বন্দ্বী, তাকে নিজেদের গুরু মানা একাধিক জুনিয়র ক্রিকেটার তাকে সম্মানে ও শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তার এবং তার একসময়ের সেরা প্রতিপক্ষ ব্রায়ান লারার নামে একটি গেট প্রস্তুত করে সেটিকে অফিসিয়ালভাবে সকলের সামনে আনা হয়েছে। সব মিলিয়ে একাধিক মন ভালো করে দেওয়া ঘটনা উপহার পেয়েছেন মাস্টার ব্লাস্টার।

কিন্তু কাল একটা অংশের ক্রিকেটপ্রেমীরা তার সমালোচনাও করেছেন একটি বিশেষ কারণে। সকলেই জানেন যে এই মুহূর্তে বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে ঠান্ডা লড়াইয়ের ঘটনা নিয়ে নানান জল্পনা চলছে। এরই একটি প্রসঙ্গ নিয়ে বিরাট কোহলি ভক্তরা কিংবদন্তি ক্রিকেটারকেও আক্রমণ করেছেন।

sourav kohli

সচিন টেন্ডুলকার ২০২২ সালে নিজের পছন্দের একটি একাদশ তৈরি করেছিলেন। কোন নির্দিষ্ট ফরম্যাটের জন্য এই একাদশ তৈরি করা হয়েছে কিনা, সেটা অবশ্য সচিন জানাননি। কিন্তু নিজের এই একাদশে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে জায়গা দিলেও বিরাট কোহলিকে জায়গা দেননি। জায়গা পাননি মহেন্দ্র সিংহ ধোনির মতো তারকা ক্রিকেটারও। তাই সেই পুরনো স্মৃতি টেনে এনে সচিনের জন্মদিনের দিনে তার উদ্দেশ্যে কিছু কটু কথা পোস্ট করেছিলেন হলে সমর্থকরা।

সচিনের পছন্দের একাদশ: বীরেন্দ্র সেওবাগ, সুনীল গাভাস্কার, ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস, জ্যাক ক্যালিস, সৌরভ গাঙ্গুলী, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), শেন ওয়ার্ন, ওয়াসিম আক্রম, হরভজন সিং, গ্লেন ম্যাকগ্রা

একটা ব্যাপার স্পষ্ট যে সচিন এই একাদশ বানানোর সময় সেই ক্রিকেটারদেরই শুধুমাত্র জায়গা দিয়েছিলেন যারা ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন। কিন্তু অন্ধ বিরাট কোহলি ভক্তরা এই ব্যাপারটা উপলব্ধি করতে পারেননি এবং জন্মদিনের দিনও সচিনকে আক্রমণ করেছেন।


Reetabrata Deb

সম্পর্কিত খবর