এই ছবিতে “970”-এর ভিড়ে লুকিয়ে রয়েছে “870” সংখ্যাটি! ৮ সেকেন্ডের মধ্যে বের করুন খুঁজে

বাংলা হান্ট ডেস্ক: ইলিউশন (Illusion) হল এমনই একটি প্রক্রিয়া যেটি খুব সহজেই বিভ্রান্ত করে দিতে পারে আমাদের। এমতাবস্থায়, বর্তমান সময়ে নেটমাধ্যমের (Social Media) দৌলতে আমরা এমন কিছু ছবি দেখতে পাই যেগুলি আমাদের চোখে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মাধ্যমে দৃষ্টিভ্রম ঘটায়। মূলত, ওই ছবিগুলি আর পাঁচটা সাধারণ ছবির তুলনায় কিছুটা ভিন্ন হয়। শুধু তাই নয়, এই ছবিগুলিতে নির্দিষ্ট কোনো বিষয়ের সঠিক অবস্থানটি চিহ্নিত করতে হয়। আর ওই চিহ্নিতকরণের মাধ্যমেই সমাধান হয় ছবিটির।

এমতাবস্থায়, ভাইরাল হওয়া ওই ছবিগুলির সমাধান করতে রীতিমতো কালঘাম ছুটে যায় নেটিজেনদের। এমতাবস্থায়, যাঁরা নিয়মিত ধাঁধা সমাধান করেন তাঁরাও এগুলির সমাধানের ক্ষেত্রে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেন। তবে, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করলে মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি পায়।

   

যদিও, কিছু কিছু ক্ষেত্রে এই ছবিগুলির সঠিক সমাধান করা এতটাই কঠিন হয়ে পড়ে যে অধিকাংশ মানুষই এগুলির ঠিক উত্তর দিতে পারেন না। এমতাবস্থায়, বর্তমানে আরও একটি ছবি দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেটিতে একটি লুকিয়ে থাকা সংখ্যাটিকে খুঁজে বের করতে পারলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এই প্রতিবেদনে সেই ছবিটি সমাধান করার জন্য আমরা সেটি উপস্থাপিত করছি পাঠকদের সামনে।

ছবিতে লুকিয়ে রয়েছে একটি সংখ্যা: সম্প্রতি ভাইরাল হওয়া ওই ছবিটিতে হঠাৎ করে তাকালে সেখানে মনে হবে শুধুমাত্র “970” সংখ্যাটি লেখা রয়েছে। কারণ, সমগ্ৰ ছবিজুড়েই সারিবদ্ধভাবে ওই সংখ্যাটিকে দেখতে পাওয়া যাবে। তবে, ওই সংখ্যার ভিড়েই লুকিয়ে রয়েছে আরও একটি সংখ্যা। যেটি হল “870”। আর সেটিকেই বের করতে হবে খুঁজে। এমতাবস্থায়, আপনিও ওই সংখ্যাটিকে খুঁজে দেখার চেষ্টা করে দেখতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ৮ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে সেটিকে। তবে, বারংবার খুঁজেও আপনি যদি সংখ্যাটির অবস্থানটি শনাক্ত করতে না পারেন সেক্ষেত্রে চিন্তা নেই। কারণ, আমরা সেটি জানিয়ে দিচ্ছি।

optical illusion solve (73)

এইখানে রয়েছে সেই সংখ্যাটি: ছবিটিতে সংখ্যাটিকে খুঁজে পাওয়ার জন্য বারংবার ভালোভাবে পর্যবেক্ষণ করতে হবে। একটু খুঁটিয়ে লক্ষ্য করলে দেখা যাবে যে, ছবিটির একদম ডানদিকের সারির নিচের দিকেই লেখা রয়েছে “870” সংখ্যাটি। সমগ্ৰ ছবিটির মধ্যে শুধুমাত্র ওইখানেই রয়েছে সংখ্যাটি। এমতাবস্থায়, ভালোভাবে বোঝানোর জন্য আমরা সেটিকে একটি লালবৃত্তের মাধ্যমে দেখিয়ে দিচ্ছি। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি সংখ্যাটিকে খুঁজে পেতে পারেন তাহলে মানতেই হবে যে আপনার দৃষ্টিশক্তি অত্যন্ত প্রখর এবং আপনি জিনিয়াসও বটে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর