প্রায় ১০ বছর আগে নিয়েছেন অবসর, এখনও ধোনির কথাতেই বাছা হচ্ছে ভারতীয় টেস্ট স্কোয়াড!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএল (IPL 2023) চলাকালীনই ঘোষিত হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) জন্য নির্ধারিত ভারতীয় স্কোয়াড। জুন মাসের ৭ তারিখে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs England) টানা দ্বিতীয়বার এই প্রতিযোগিতার ফাইনাল খেলতে নামবে ভারতীয় দল (Team India)। গতবার লর্ডসে নিউজিল্যান্ডের কাছে হেরে বিরাট কোহলির ভারতের স্বপ্নভঙ্গ হয়েছিল। এবার রোহিত শর্মার ভারতীয় দলের সঙ্গে সুযোগ রয়েছে সেই আফসোস মিটিয়ে দেওয়ার।

এই স্কোয়াডের সবচেয়ে বড় চমক হল অজিঙ্কা রাহানের ভারতীয় টেস্ট দলে প্রত্যাবর্তন। ধারাবাহিকতার অভাবের কারনে গত বছর ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে এবং আইপিএলে অসাধারণ সাহসী ব্যাটিংয়ের ঝলক দেখিয়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছিলেন তিনি। ইংল্যান্ডের মাটিতে তার অতীতের রেকর্ড অবশ্য খুব একটা ভালো নয়। তাও নিজেকে পুনরায় প্রমাণ করার একটা সুযোগ পেলেন তিনি।

   

rahane hitting

অনেকেই অবশ্য মনে করছেন যে রাহানেকে সুযোগ না দিয়ে যদি তরুণ প্রতিভাবান ক্রিকেটার সরফারাজ খানকে সুযোগ দেওয়া হতো তাহলে সেটা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের জন্যই অনেক ভালো সিদ্ধান্ত হত। তবে এবার একটি চাঞ্চল্যকর খবর পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে ভারতীয় দলে রাহানের প্রত্যাবর্তনের পেছনে কিছুটা অবদান রয়েছে মহেন্দ্র সিংহ ধোনিরও।

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী ভারতীয় নির্বাচকরা রাহানেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভারতীয় স্কোয়াডে অন্তর্ভুক্ত করার আগে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে আলোচনা করেছেন। তার পরামর্শ মেনেই রাহানেকে ফের একবার ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে বলে দাবি করা হচ্ছে একটা অংশ থেকে। ধোনির চেন্নাই সুপার কিংস জার্সিতে চলতি মরশুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন রাহানে।

অবশ্য শুধুমাত্র আইপিএলে ভালো খেলার জন্য যে এই টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপে রাহানেকে জায়গা দেওয়া হয়েছে এমনটা নয়। গত রঞ্জি ট্রফিতে সরফরাজের পাশাপাশি রাহানেও দুর্দান্ত ছন্দে ছিলেন। রঞ্জি ট্রফিতে ৭ ম্যাচ খেলে ৫৭ গড়ে ৬৩৪ রান করেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। তবে সত্যি যদি ধোনির পরামর্শে রাহানেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা দেওয়া হয়ে থাকে তাহলে সেটা যে বেশ আশ্চর্য ব্যাপার তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর