জীবনে দেখিনি মামলা চলাকালীন বিচারপতিকে সাক্ষাৎকার দিতে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় সম্পর্কে পরমব্রত

বাংলাহান্ট ডেস্ক: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Justice Abhijit Ganguly) নিয়ে নয়া বিতর্ক শুরু হয়েছে বাংলায়। নিয়োগ দুর্নীতি মামলায় অসহায় চাকরিপ্রার্থীদের অন্ধের যষ্ঠি হয়ে উঠেছিলেন তিনি। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির মামলায় অকুতোভয় থেকে রায় দিয়েছেন তিনি। নতুন করে আশা জোগাতে শুরু করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

হঠাৎ করেই ছন্দপতন। এক টেলিভিশন সাক্ষাৎকারের জন্য আঙুল উঠেছে এবার তাঁর দিকেই। শীর্ষ আদালতের নির্দেশে দুটি শিক্ষা দুর্নীতি মামলা সরে গিয়েছে তাঁর এজলাস থেকে। এ নিয়েই নয়া বিতর্ক শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। বিষয়টা নিয়ে এবার মুখ খুললেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee)।

   

parambrata chatterjee 1200x900 1

তাঁর কথায়, আইনি ব্যাপার সম্পর্কে তাঁর বিশেষ ধারণা নেই। তবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশংসাই শোনা গিয়েছে অভিনেতার মুখে। তিনি বলেন, একটা ঘৃণ্য অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছেন বিচারপতি। সমস্ত রাজনৈতিক রঙের ঊর্দ্ধে উঠে নিজের কাজটা ঠিক ভাবে করে চলেছেন তিনি।

এরপরেই অবশ্য বিস্ময় প্রকাশ করে পরমব্রত বলেন, তিনি ভেবেই অবাক হয়ে যাচ্ছেন যে, মামলা চলাকালীন একজন বিচারপতি কীভাবে সেটা নিয়ে সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেন! যেখানে তিনি নিজেই একজন আইনের লোক। আইনি মারপ্যাঁচ না জানলেও বিষয়টা চোখে লেগেছে বলে মন্তব্য করেন পরমব্রত।

1649853177 justice abhijit ganguly

তাঁর কথায়, ‘আমি তো জীবনে দেখিনি কোনো বিচারপতি এমন একটি স্পর্শকাতর বিষয় নিয়ে সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন, তাও আবার মামলা চলাকালীন সময়ে। অভিনেতা বলেন, বিচারপতিরা খুবই গুরুত্বপূর্ণ কাজ করছেন। এ বিষয়গুলো নিয়ে সর্বত্র লেখালেখি হচ্ছে, হবেও। সেখানে এঁদের মতো মানুষরা ভেসে না গিয়ে যদি একটু সাবধান থাকেন সেটাই উচিত বলে মত পরমব্রতর।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর