‘৩-৪ বছর তিহাড়ে থাকতে হতে পারে’, অনুব্রতকে দাওয়াই ইডির! কেন এই দাবি কেন্দ্রীয় সংস্থার?

বাংলা হান্ট ডেস্ক : আর আশা নেই কেষ্টর।তিহাড় জেলকেই ঘরবাড়ি ভাবুন। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আসানসোল জেলে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal in Tihar Jail) ফিরে যাওয়ার মামলার শুনানিতে এমনই মন্তব্য করল ইডি (Enforcement Directorate)।

অনুব্রত মণ্ডলকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার অনুব্রতর আইনজীবী আদালতে বলেন, ইডি-র হেফাজত যখন শেষ হয়ে গেছে তখন কেষ্ট মণ্ডলকে আসানসোলের সংশোধনাগারে ফিরিয়ে দিতে সমস্যা কোথায়? এর জবাবে ইডি জানায় কোনও অভিযুক্ত ঠিক করতে পারে না, সে কোন জেলে থাকবে।

   

anubrata sukanya jail

এরপর ইডি-র মন্তব্য, ‘তিহাড় জেলকেই ঘরবাড়ি ভাবতে শুরু করুন।‘ তির্যক মন্তব্যের এখানেই শেষ নয়, আত্মবিশ্বাসী ইডির আরও সংযোজন এই তিহাড় জেলেই হয়ত ৩-৪ বছর থাকতে হবে অনুব্রতকে।

গত বছরের ১৭ নভেম্বর, আসানসোল জেলে অনুব্রত মণ্ডলকে প্রায় ৫ ঘণ্টা জেরা করে ইডি। এরপরেই সেদিনই তাকে গ্রেফতার করা হয়। সিবিআই হেফাজত থেকে দিল্লিতে নিজেদের হেফাজতে নিয়ে যেতে চেয়েছিল ইডি। অনেক কাঠখড় পুড়িয়ে দীর্ঘ আইনি টানাপোড়েনের পর অবশেষে দোলের দিন কেষ্টকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নেওয়া সম্ভব হয়।

জেল হেফজতে থাকাকালীন আসানসোল জেলে ফিরতে চেয়ে আবেদন করেন অনুব্রত। আজ সোমবার, দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে ছিল সেই মামলার শুনানি। দুই পক্ষের সওয়াল জবাব শোনার পর শেষপর্যন্ত কেষ্টর সাম্প্রতিক ঠিকানার কোনও রদবদল ঘটেনি। অনুব্রতকে ফিরে যেতে হয়েছে তিহাড় জেলেই।

আদালত চত্বরে মেয়ের গ্রেফতারি নিয়ে প্রশ্ন করা হলে তিনি শুধু বলেন, ‘মেয়েকে গ্রেফতার করা অন্যায় হয়েছে’! মেয়েকে গ্রেফতারের পর সোমবার প্রথম মুখ খুললেন বাবা কেষ্ট। এদিন যখন অনুব্রতকে আদালতে আনা হয় তখন সাংবাদিকদের প্রশ্নে শুধু ওইটুকুই বলে কোর্টরুমে ঢুকে যান তিনি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর