নবজোয়ারের মাঝেই শোরগোল! অভিষেকের কনভয় ঘিরে বিক্ষোভ এলাকাবাসীর, কারণ কী?

বাংলা হান্ট ডেস্ক : ধুন্ধুমার মালদা (Malda)। তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) কনভয়ের সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় তৃণমূল কর্মী ও গ্রামবাসীরা। স্থানীয় পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ক্ষোভ জানানো হয় অভিষেকের কাছে। গাড়ি থেকে নেমে গ্রামবাসীদের অভিযোগের কথা শোনেন অভিষেক। বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মালদা জেলা নেতৃত্বকে।

তৃণমূলের দলীয় সূত্রে খবর, বৃহস্পতিবার নিজের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মানিকচক থেকে মোথাবাড়ি যাচ্ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়। যাওয়ার পথে সাততারি এলাকায় তৃণমূল কংগ্রেসের পতাকা হাতেই বেশ কিছু লোক বিক্ষোভ দেখাতে শুরু। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়ি ঘিরে ধরেই বিক্ষোভ করতে থাকেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কিছু অভিযোগ জানাবেন বলে স্লোগান তুলতে থাকেন তাঁরা।

   

abhishek 2

জনসাধারণের বিক্ষোভ দেখে গাড়ি থেকে নেমে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। তাঁরা কী বিষয়ে বিক্ষোভ দেখাচ্ছেন এবং অভিযোগ কী রয়েছে? তা নিয়ে কিছুক্ষণের জন্য আলোচনা করেন।

কী অভিযোগ ছিল তাঁদের? জানা গিয়েছে, স্থানীয় বিনোদপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন গ্রামবাসীরা। বিনোদপুর গ্রাম পঞ্চায়েত প্রধান আমিন মিঞার নামে ক্ষোভ উগরে দেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, ওই গ্রাম পঞ্চায়েত প্রধান কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন গ্রামীণ প্রকল্প করে দেওয়ার অছিলায়। তাঁদের মুখ থেকে অভিযোগ শুনে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গ্রামবাসীদের মধ্যে থেকে একজন জানান, বিনোদপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় বিভিন্ন জায়গায় গাছ লাগানোর নামে প্রচুর টাকা আত্মসাৎ করা হয়েছে। কোনও গাছ লাগানো হয়নি, সেই টাকা স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের মদতে আত্মসাৎ করে নেওয়া হয়েছে বলে দাবি তাঁদের। গ্রাম পঞ্চায়েত প্রধানের পাশাপাশি স্থানীয় জেলা পরিষদ কর্মাধ্যক্ষ বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তোলেন তাঁরা। তবে সেই গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে নির্দিষ্ট কোনও ব্যবস্থা গ্রহণের কথা জানা যায়নি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর