‘ফেল’ করবে বিমানবন্দরও! বাংলার এই স্টেশনকে ঢেলে সাজাচ্ছে রেল, ফাঁস হল পরিকল্পনা

বাংলাহান্ট ডেস্ক : আমজনতার সুবিধার্থে রেলের তরফ থেকে একের পর এক নতুন উদ্যোগ নেওয়া হচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত ছোট আর মাঝারি স্টেশন গুলোকে ঢেলে সাজানো হচ্ছে। ইতিমধ্যেই, কেন্দ্রীয় সরকারের তরফে শুরু হয়েছে ‘অমৃত ভারত স্টেশন যোজনা’। আর এবার এই নয়া যোজনার সাথে যুক্ত হয়েছে নবদ্বীপ (Nabadwip Dham) স্টেশনের নাম।

জানা গিয়েছে, নতুন এই যোজনায় নবদ্বীপ স্টেশনের নাম সংযুক্তিকরণের আগে অবশ্য হাওড়ার DRM মনিশ জৈন স্টেশনটি পরিদর্শন করে যান। হাওড়া ডিভিশনের মোট ১৫টি স্টেশনকে অমৃত ভারত স্টেশনের অন্তর্ভুক্ত করার কথা বলা হচ্ছে। বলা ভালো, নবদ্বীপ ধাম সংলগ্ন মায়াপুরের জন্য সারাবছরই এখানে যাত্রীদের আনাগোনা লেগেই থাকে।

   

সময়ের সঙ্গে সঙ্গে ভিড় বাড়লেও স্টেশনের পরিকাঠামো এখনও পর্যন্ত যথেষ্ট উন্নত নয়। সেই কারণেই নবদ্বীপ ধাম স্টেশনকে নতুনভাবে সাজিয়ে তোলা হবে। ইতিমধ্যে জোর কদমে কাজ শুরু হয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই জনসাধারণের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে, কি কি নতুন বন্দোবস্ত করা হবে সেই স্টেশনে ? রেলের তরফে অবশ্য কিছুটা ইঙ্গিত মিলেছে।

সূত্রের খবর, একেবারেই নতুন আদলে সেজে উঠবে স্টেশন ও সংলগ্ন চত্ত্বর। স্টেশনের বিভিন্ন দেওয়ালে রং বেরঙের চিত্রকলা তৈরীর পাশাপাশি থাকবে একাধিক সিসিটিভি ক্যামেরা, চলমান সিঁড়ি, স্টেশনের সমস্ত জায়গায় ডাস্টবিন ও ফুডস্টল। সেইসাথে ১২ মিটার চওড়া ওভারব্রিজও নির্মাণ করা হবে। জনসাধারণের জন্য আধুনিক পরিকল্পনা করা হবে।

img 20230506 180631

যাত্রীদের চলাচলের জন্য স্টেশন চত্বর আরও চওড়া করা হবে। সেখানে থাকবে স্টেশন সংলগ্ন পার্কিং এরিয়া আর বাস দাঁড়ানোর জায়গা। প্রতিটি প্ল্যাটফর্মকেই পরিষ্কার পরিচ্ছন্ন করে তোলা হবে। বাথরুম টিকিট কাউন্টার ইত্যাদি চালু করার পরিকল্পনাও করেছে রেল। আর কিছুদিন পরেই নতুনভাবে দেখা যাবে এই স্টেশন।

 

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর