‘বুকের উপর দিয়ে গাড়ি চালিয়ে দিয়েছে…’, চণ্ডীপুরের যুবকের মৃত্যুতে শুভেন্দুকে কড়া জবাব অভিষেকের

বাংলাহান্ট ডেস্ক : চণ্ডীপুরের যুবকের মৃত্যুকে ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের গাড়িতে ধাক্কা লেগে বছর তেত্রিশের যুবক প্রাণ হারাতেই শাসক দল রীতিমতো সুর চড়িয়েছে গেরুয়া শিবিরের উপর। বৃহস্পতিবার রাতের এই ঘটনার পর শুভেন্দুর উদ্দেশ্যে এবার কড়া মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

দুর্ঘটনার প্রসঙ্গ তুলে ধরে শনিবার মুর্শিদাবাদের (Murshidabad) রানিনগরের জনসভা থেকে বিরোধী দলনেতাকে কার্যত একহাত নিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। শুভেন্দু অধিকারীর কঠোর সমালোচনা করে তৃণমূল সাংসদ উল্লেখ করেন, “পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতার গাড়ি একজনকে মেরে দিয়ে তার ওপর দিয়ে চলে গেছে। একটা লোক কতটা নিষ্ঠুর হতে পারে”। এদিন সভামঞ্চ থেকেই বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনা নিয়ে মুখ খোলেন তিনি।

   

শুধু তাই নয়, অভিষেক আরোও বলেন, “দুর্ঘটনা হতেই পারে, আমাদের কর্তব্য গাড়ি থেকে নেমে সেই আহত ব্যক্তিকে দেখা, হাসপাতালে নিয়ে যাওয়া। কিন্তু শুভেন্দু অধিকারী সেসব কিছু না করে ১০০ কিলোমিটার গতিবেগে চলে গেছেন। এই ঘটনা নিয়ে কংগ্রেস, সিপিএম কোনও রকম স্টেটমেন্ট দেয়নি। তৃণমূল পাশে দাঁড়িয়েছে মৃত যুবকের পরিবারের পাশে”। তবে এদিন অভিষেক তুলে ধরেন কংগ্রেস-সিপিএম-বিজেপি আঁতাতের প্রসঙ্গও।

চণ্ডীপুরের যুবকের মৃত্যুর প্রসঙ্গ তুলে ধরে বিরোধী দলনেতার উদ্দেশ্যে অভিষেকের কটাক্ষ, “এই লোকগুলোর যদি বিরোধী দলে থেকে এত দম্ভ হয়, যে বিরোধী দলনেতা হয়ে মানুষকে মেরে দিয়ে চলে যাচ্ছেন তবে তাঁরা যদি ক্ষমতায় আসেন তবে কী পরিস্থিতি পরিবেশ তৈরি করবে তা মানুষকে ভেবে দেখতে বলব। দীর্ঘদিন তো মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী রাজনীতি করেছেন। কোনওদিন শুনেছেন মানুষ মেরেছেন, কোনওদিন শুনেছেন বুকের ওপর দিয়ে গাড়ি চালিয়ে চলে গেছে।”

abhishek

তবে শুভেন্দু অধিকারীর উদ্দেশ্যে তোপ দাগার পাশাপাশি মুর্শিদাবাদে দাঁড়িয়ে প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরীকে আক্রমণ করেন অভিষেক। অভিষেকের কথায়, “বাংলার বকেয়া নিয়ে একদিনও রাস্তায় নামেননি অধীর চৌধুরী।” বিজেপির সঙ্গে কংগ্রেস ও সিপিএমের সরাসরি যোগাযোগের অভিযোগও তোলেন অভিষেক। তিনি বলেন, “সাগরদিঘির ভোটে কংগ্রেস জেতার পরই বাংলায় বাড়তি অক্সিজেন পেয়েছে বিজেপি।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর