‘কুড়মিরা খালিস্তানিদের মতো ব্যবহার করছেন’, চাঞ্চল্যকর মন্তব্য TMC নেতার! বিপাকে জোড়াফুল শিবির

বাংলা হান্ট ডেস্ক : ফের বিস্ফোরক বিবৃতি এক তৃণমূল নেতার। কুড়মিদের আন্দোলনের (Kurmi Movement) সবরকম বিরোধীতা করবে সরকার। কিছু কুড়মি নেতা স্বঘোষিত খালিস্তানি নেতার (Khalistani Leader) মতো আচরণ করছেন। সরকারকে টেনে নামানোর চেষ্টা যারা করছেন তাঁদের কোনোভাবেই সমর্থন নয়। কুড়মি আন্দোলন নিয়ে এমনইদাবি করলেন চাঞ্চল্যকর তৃণমূল বিধায়ক তথা জেলা তৃণমূল কো-অর্ডিনেটর অজিত মাইতি (Ajit Maiti)। ১৪ মে আদিবাসী জমায়েতের ডাক জেলা তৃণমূলের (Trinamool Congress) এই হেভিওয়েট নেতার।

এবার কুড়মিদের সঙ্গে একরকম যুদ্ধ শুরু করল পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল৷ কুড়মি নেতাদের খালিস্থানি নেতা বলে দাগিয়ে দিলেন জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর তথা বিধায়ক অজিত মাইতি। এসটি তালিকাভুক্তির ক্ষেত্রে সিআরআই রিপোর্টের ওপর রাজ্যের তরফে জবাবদিহি করতে হবে কেন্দ্রের কাছে, এই দাবিকেই সামনে রেখে টানা আন্দোলন করছে কুড়মি জনজাতির মানুষরা।

   

ajit maity 2

ইদানিং কালে, দিনের পর দিন অবরুদ্ধ হয়েছে রেল চলাচল, কুড়মি আন্দোলনের জেরে জাতীয় সড়কে গড়ায়নি গাড়ির চাকা। রাজ্যের তরফে বৈঠকের ডাক পেয়েও আশানুরূপ ফল মিলায় কর্মীদের দেওয়ালে কোনও রাজনৈতিক প্রচার নয় বলে সম্প্রতি ফরমান জারি করেছে কুড়মি সংগঠন ঘাঘরগেরা কেন্দ্রীয় কমিটি। জঙ্গলমহলের একাধিক এলাকায় কুড়মিরা রাজনৈতিক দলের বিজ্ঞাপন মুছে সেখানে জয় গরাম লিখে দিয়েছে।

এই রকম পরিস্থিতিতে অজিত মাইতির গলায় রীতিমতো হুমকির সুর। তৃণমূলকে ও সরকারকে ছোট করার চেষ্টা করা হচ্ছে এই আন্দোলনের মধ্যে দিয়ে। তাই এই আন্দোলনের সর্বাত্মক বিরোধিতা করা হবে! কোথাও এই আন্দোলনকে মদত করা হবে না বলেও দাবি করেন অজিত মাইতি।

এখানেই শেষ নয়! কুড়মি আন্দোলনের পিছনে বিরোধী রাজনৈতিক দলগুলির মদত রয়েছে বলেও আশঙ্কা প্রকাশ করেন অজিত মাইতি। অন্যদিকে দেওয়াল লিখন করতে দেওয়া হবে না বলে যে ফরমান জারি করেছে কুড়মি সমাজ সেই ফরমানকে মানা হবে না বলে পরিষ্কার জানান অজিত মাইতি। তৃণমূল নেতার এই মন্তব্যে শাসক দলের সাথে কুড়মি সমাজের দ্বন্দ্ব আরও বাড়বে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর