‘৫ বছর যা খেয়েছেন তার হিসেব পার্টিকে দিয়ে তবেই নির্দলে দাঁড়াবেন’, কর্মীদের হুমকি উদয়নের

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Vote)। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত শাসক থেকে বিরোধী সমস্ত রাজনৈতিক দল। একদিকে যেমন চলছে পায়ের তলার মাটি শক্ত করার তোড়জোড়, অন্যদিকে তার সাথেই পাল্লা দিয়ে বাড়ছে নেতাদের হুমকি-হুঁশিয়ারির বহর। এই আবহেই ফের একবার বিতর্কের শিরোনামে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)।

গতকাল কোচবিহার (Coochbehar) জেলার দিনহাটা-২ ব্লকের বামনহাট ২ গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় কর্মিসভা করেন উদয়ন গুহ। বিকেলে কালমাটি হীরারভিটা চতুর্থ পরিকল্পনা প্রাথমিক বিদ্যালয়ের সভাস্থলে পৌঁছন তিনি। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে প্রকাশ্যে দলের নেতাদের নিশানা করে মন্ত্রী বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দ করে দেওয়া প্রার্থীদের যার পছন্দ হবে না, তাদের জন্য দরজা খোলা আছে। সে নির্দল হবে, বিজেপি হবে নাকি সিপিএম হবে, তা সে নিজেই ঠিক করে নেবে।”

   

এখানেই শেষ নয়, এরপর ভরা সভায় দাঁড়িয়েই উদয়ন গুহ বলেন, “৫ বছর ধরে অনেক সুযোগ সুবিধে নিয়েছেন অনেকে। মানুষ যা সুবিধা পেয়েছে তার থেকেও বেশি সুবিধা নিয়েছেন। আর আজ কোনো কারণে দল যদি টিকিট না দেয় তাহলে নির্দল হয়ে দাঁড়াতে গেলে গত ৫ বছর যা যা খেয়েছেন তার হিসাব পার্টির কাছে দিয়ে যেতে হবে। তা না হলে আপনাকে ছাড়া হবে না।”

udayan

পাশাপাশি মন্ত্রীর সংযোজন, ” দুদিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় দিনহাটায় রাত কাটাতে আসেন নি। আসলে তিনি সব দেখে গেছেন। কাকে প্রার্থী করা হবে তা নিয়ে কোনও বক্তব্য রাখা যাবে না। অভিষেকের গিয়ে রিপোর্ট দেবে, তা দেখে মুখ্যমন্ত্রী নিজে প্রার্থী তালিকা তৈরি করবেন।”

মুখ্যমন্ত্রীর ঠিক করে দেওয়া প্রার্থীকে জেতানোর জন্য ঝাঁপিয়ে পড়তে হবে বলেও মন্তব্য করেন তিনি। তবে রবিবার উদয়নের এই মন্তব্যের পর নানা মহলে শুরু হয়েছে চর্চা। পাঁচ বছর যা খেয়েছেন বলতে তিনি কী বলতে চেয়েছেন সেই নিয়ে সরব বিরোধীরা। কেও কেও আবার বলছেন কর্মীদের হুঁশিয়ারি দিতে গিয়ে নিজেরই অস্বস্তি বাড়াল মন্ত্রী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর