‘মোখা’র চোখ রাঙানির মধ্যেই ফের প্রবল তাপপ্রবাহর সতর্কতা পশ্চিমবঙ্গ জুড়ে! আজকের আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক : আজ সকাল থেকে গোটা পশ্চিমবঙ্গের (West Bengal) বিভিন্ন জায়গার আকাশ পরিষ্কার। কোথাও কোনও মেঘের চিহ্নমাত্র নেই। দুটি জেলাকে বাদ দিয়ে আপাতত বৃষ্টিরও কোনও পূর্বাভাস নেই। এরই পাশাপাশি আগামী ৪৮ ঘন্টায় পশ্চিমবঙ্গের কোনও জায়গাতেই মোখার (Mocha) কোনও রকমের প্রভাবের কোনও সম্ভাবনাও নেই। তবে ফের তাপপ্রবাহের আশংকা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৯.৩°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৮.১° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৪%
বাতাস : ১৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫১%

কলকাতার আবহাওয়া : এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শনিবার এই তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৪৬ শতাংশ।

weather

উত্তরবঙ্গের আবহাওয়া : আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী তিন দিনে উত্তরবঙ্গের জেলাগুলির দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। তবে তার পরের দুদিনে তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের আবহাওয়া : আগামী ৯ মে মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির কোনও রকমের পূর্বাভাস নেই। আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। গাঙ্গেয় পশ্চিমচবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিনে দিনের তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। তবে তার পরের দুদিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে।

আগামীকালের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৭ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। তবে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা অচিরেই ৪০ ডিগ্রি সেলসিয়ায়ে পৌঁছে যাওয়ার সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর