পার্থরা কি স্বাধীনতা সংগ্রামী? সরকারি আসনে বসে দেশকে ধ্বংস করেছে! কড়া ডোজ CBI-র

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষক কেলেঙ্কারি (Teacher Recruitment Scam) মামলায় সোমবার আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা হয় নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। এদিন আদালতে সিবিআই ও পার্থর আইনজীবীর মধ্যে চলে কড়া সওয়াল জবাব। তদন্তকারী সংস্থা সিবিআই (CBI) কি সমাজ সংস্কারক না কি সক্রেটিস? আলিপুর এই এই প্রশ্নই তোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী। শুধু তাই নয়, নিয়োগ দুর্নীতির এই মামলা সম্পূর্ণ ‘রাজনৈতিক’ বলেও মন্তব্য করা হয়।

সিবিআই-ও ছাড়ার পাত্র নয়, পাল্টা তদন্তকারীদের আইনজীবীর সওয়াল, ‘অভিযুক্তরা কি স্বাধীনতা সংগ্রামী যে রাজনৈতিক মামলা হবে?’ প্রসঙ্গত মক্কেলের জামিন করতে মরিয়া পার্থর আইনজীবী আদালতে মন্তব্য করেন, “সিবিআই কি সমাজ সংস্কারক বা সক্রেটিস? সিবিআই যে তা নয়। এই মামলা সম্পূর্ণ রাজনৈতিক।”

   

এরপরেই এই মন্তব্যের তীব্র বিরোধিতার করে সিবিআইয়ের আইনজীবী পাল্টা বলেন, “বার বার সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ করে বলা হচ্ছে, একটি রাজনৈতিক মামলা। এই মামলা কীভাবে রাজনৈতিক মামলা হতে পারে? এটা দুর্নীতির মামলা মাত্র।” এরপরই প্রশ্ন তুলে তিনি বলেন, “অভিযুক্তরা কি স্বাধীনতা সংগ্রামী যে রাজনৈতিক মামলা হবে? এরা দেশকে ধ্বংস করে দিয়েছে। এরা সরকারি আসনে বসে দুর্নীতি করছে।”

partha chatterjee2

এরপর ফের পার্থর আইনজীবী আবেদনে জানান, এই মামলায় অভিযুক্ত সমস্ত স্কুল বিভাগের কর্মীরা এখনও চাকরি করছেন, পাশাপাশি সরকারি বেতনও নিচ্ছেন। আর অন্যদিকে মাসের পর মাস ধরে শুধু অন‌্য অভিযুক্তদের জামিন না দিয়ে আটকে রাখা হয়েছে। দুপক্ষের সওয়াল-জবাব শেষে এই মামলায় অভিযুক্তদের আগামী ২২ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

প্রসঙ্গত, এদিন আদালত চত্বরে ঢোকার সময় বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। একগাল হাসি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। পাশাপাশি তার মুখে শোনা যায় কবিগুরুর কবিতা। কিন্তু আদালত থেকে বের হওয়ার সময় পার্থ জানান, জেলে যেভাবে থাকার কথা, সেভাবে তিনি থাকতে পারছেন না তিনি। পাশাপাশি অসম্ভব যন্ত্রনায় আছেন বলেও মন্তব্য করেন নিয়োগ দুর্নীতি মামলার এই অভিযুক্ত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর