গ্রেফতার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান! রণক্ষেত্র ইসলামাবাদ

বাংলা হান্ট ডেস্ক : গ্রেফতার হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ইসলামাবাদ হাই কোর্টের সামনে থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। এক সংবাদমাধ্যমের দাবি তেমনই। জানা যাচ্ছে, এই গ্রেফতারিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছে হাই কোর্ট চত্বর। সংঘর্ষে গুরুতর আহত ইমরানের আইনজীবী।

আজ মঙ্গলবার (৯ মে), গ্রেফতার করা হয় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান তথা প্রাক্তন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাক সংবাদমাধ্যম জিও টিভির খবর অনুযায়ী, এদিন পাকিস্তানি রেঞ্জাররা এক জমি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করল। আলকাদির ট্রাস্ট মামলা নামে পরিচিত ওই জমি দুর্নীতি মামলায় এদিন ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিয়েছিলেন ইমরান খান। সরাসরি আদালত থেকেই তাঁকে হেফাজতে নেয় পাক রেঞ্জাররা।

   

imran khan lahore court

ইমরান খানকে গ্রেফতার করার সঙ্গে সঙ্গে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে চরম বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। ক্ষমতাচ্যূত হওয়ার পর থেকেই একের পর এক মামলায় ফাঁসেন ইমরান খান। সব মিলিয়ে এখন তাঁর বিরুদ্ধে ১৩টি মামলা চলছে। এর আগে অন্যান্য বেশ কয়েকটি মামলায় তাঁকে গ্রেফতার করতে চেয়েছিল পাক পুলিস। এমনকী তাঁর বাড়িরও দখল নেওয়া হয়েছিল। এর আগের প্রত্যেকটি ক্ষেত্রেই গ্রেফতারি এড়াতে পেরেছিলেন পিটিআই প্রধান। এবার জমি দুর্নীতি মামলায় রেহাই মিলল না।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের নেতা তথা প্রাক্তন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী উর্দুতে টুইট করেন, ‘ইসলামাবাদ হাইকোর্টের দখল নিয়েছে রেঞ্জার্সরা। আইনজীবীদের মারধর করা হচ্ছে, ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে। ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের ভেতর থেকে অপহরণ করেছে রেঞ্জার্সরা।’ এদিন, আল কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন ইমরান খান। কিন্তু, তাঁর আবেদন খারিজ করে দেয় আদালত। এরপর, ইসলামাবাদ হাইকোর্ট থেকেই গ্রেফতার করা হয় ইমরান খানকে।

একটি কালো গাড়িতে করে আদালত চত্বর থেকে তাঁকে বের করে নিয়ে যায় তদন্তকারী সংস্থা। এরপরই আদালত চত্বরেব্যাপক বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। এমনকি, ইমরানের ব্যক্তিগত আইনজীবীও আহত হন। তবে, ইসলামাবাদের আইজিপি ডা. আকবর নাসির খান দাবি করেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণেই রয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর