এখনও পড়ে রয়েছে বগি! শক্তিগড়ে দুর্ঘটনার জেরে বিঘ্নিত হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল

বাংলাহান্ট ডেস্ক : ডাউন বর্ধমান-ব্যান্ডেল প্যাসেঞ্জার গতকাল অল্পের জন্য রক্ষা পেয়েছে বড় দুর্ঘটনার (Accident) হাত থেকে। বর্ধমান-হাওড়া (Burdwan-Howrah) শাখার এই ট্রেনটি গতকাল রাত ন’টা কুড়ি নাগাদ আচমকা উল্টে যায় শক্তিগড় (Shaktigarh) স্টেশনের কাছে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছান রেলের আধিকারিকরা।

এরপর যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় লাইন থেকে বগি সরানোর কাজ। তবে জানা যাচ্ছে এখনো পর্যন্ত সম্পূর্ণভাবে বগিটি লাইন থেকে সরানো যায়নি। এর ফলে ব্যাঘাত ঘটেছে ট্রেন চলাচলে। চরম দুর্ভোগের শিকার হয়েছেন নিত্য যাত্রীরা। রেল সূত্রে জানা গিয়েছে, ডাউনের পাশাপাশি এখনো আপ লাইনেও স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল।

   

যদিও ডাউন লাইনে ট্রেন চলাচল করছে বর্ধমানের মেমারি থেকে হাওড়া পর্যন্ত। কিন্তু ট্রেন চলাচলের সমস্যা হচ্ছে আপ লাইনে। বেশকিছু এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। রেল জানিয়েছে যে সব দূরপাল্লার ট্রেনগুলির আজ ভোরে বা সকালে হাওড়া স্টেশনে আসার কথা ছিল সেগুলি অন্য স্টেশনে দাঁড়িয়ে রয়েছে।

আসানসোল স্টেশনে আটকে আছে ডাউন শক্তিকুঞ্জ এক্সপ্রেস। গোলসি স্টেশনে দাঁড়িয়ে রয়েছে মোকামা প্যাসেঞ্জার ট্রেন। ডাউন কুম্ভ এক্সপ্রেস আটকে আছে মধুপুর স্টেশনে। ডাউন মিথিলা এক্সপ্রেস চিত্তরঞ্জন স্টেশনে আটকে আছে। ডাউন যোধপুর এক্সপ্রেস দাঁড়িয়ে পরশনাথ স্টেশনে ও শিপ্রা এক্সপ্রেস ধানবাদে দাঁড়িয়ে রয়েছে।

বেশ কিছু লোকাল ট্রেন বাতিল (Train cancellation) করা হয়েছে। মেন লাইনের ক্ষেত্রে যাত্রা পথ সংক্ষিপ্ত করা হয়েছে হাওড়া থেকে মেমারি পর্যন্ত লোকাল ট্রেনের। দুর্ঘটনাগ্রস্থ ট্রেনটি এমনভাবে কাত হয়ে পড়ে রয়েছে যেটি ব্লক করেছে আরো চারটি লাইনকে। শুধুমাত্র একটি লাইন খালি রয়েছে। তাই এই একটি লাইন দিয়েই আপ ও ডাউন যাতায়াত করছে। তবে এটি বেশ সময় সাপেক্ষ ব্যাপার।

img 20230511 115137

পূর্ব রেল সিপিআরও কৌশিক মিত্র বলেন, “ঘটনাস্থলে রয়েছেন সমস্ত সিনিয়র অফিসার। জেনারেল ম্যানেজার নিজে সব কাজ দেখছেন। আমরা চাই দ্রুত পরিষেবা স্বাভাবিক হোক। মেইল এক্সপ্রেস ট্রেনগুলি সিঙ্গেল লাইন দিয়ে চালানো হচ্ছে। রাজধানী,বন্দে-ভারত, গণদেবতা সিঙ্গেল লাইন দিয়ে চলাচল করছে। হাওড়া লোকাল চলছে মেমারি ও মশাগ্রাম থেকে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর