IPL-এর মঞ্চে দ্রুততম ১০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন এই ৪ ভারতীয়! তালিকায় ১ কিংবদন্তি  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএল গত ১৬ বছর ধরে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগে পরিণত হয়েছে। সারা বিশ্বের ক্রিকেটাররা এই লিগে সুযোগ পাওয়ার আশায় থাকেন। বহু ক্ষেত্রে এমনও দেখা গিয়েছে যে অসাধারণ পারফরম্যান্স এবং রেকর্ড সত্ত্বেও প্রতিযোগিতার কারণে আইপিএলের সুযোগ পেয়েও প্রথম একাদশে জায়গা পাননি সেই ক্রিকেটার। এর থেকেই বোঝা যায় যে আইপিএল কতটা কঠিন ঠাঁই।

তবে আজকে আমাদের এই প্রতিবেদন ভারতীয় ক্রিকেটারদের নিয়ে। প্রতিদিনই কোনও না কোনও প্রতিভাবান তরুণ ভারতীয় ক্রিকেটার এই মঞ্চে নিজের পারফরমেন্সের মধ্যে দিয়ে ক্রিকেট বিশ্বে নিজের পরিচিতি তৈরি করছেন। আমরা এই প্রতিবেদনে আলোচনা করব সেই সমস্ত ভারতীয় ক্রিকেটারদের নিয়ে যারা আইপিএলে সবচেয়ে দ্রুত ১০০০ রানের গণ্ডি ছুঁতে পেরেছেন।

   

jaiswal

● যশস্বী জয়সওয়াল: ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করার পর রাজস্থান রয়্যালস তাকে দলে নিয়েছিল ২০২০ সালে। তরুণ এই বাঁ-হাতি ভারতীয় ওপেনার এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ২০২৩ আইপিএলে তিনি অসাধারণ ছন্দে রয়েছেন এবং একটি শতরানও করে ফেলেছেন। চলতি আইপিএলে নিজের কেরিয়ারের ৩৪ তম ম্যাচে তিনি ১০০০ রানের গণ্ডি ছুঁয়েছেন।

raina

● সুরেশ রায়না: যতদিন আইপিএলের মঞ্চে তিনি উপস্থিত ছিলেন ততদিন তাকে আইপিএলের ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে গণ্য করা হতো। চেন্নাই সুপার কিংসকে বহু ম্যাচ জিতিয়েছেন এবং আইপিএল ট্রফিও জিতেছেন তিনি। মাঝে দুই বছর গুজরাট লায়ন্সের অধিনায়কত্ব করে তাদেরকেও নকআউট পর্যায় অবধি নিয়ে গিয়েছিলেন মিস্টার আইপিএলে। তিনিও যশস্বীর মতো ৩৪ ম্যাচেই হাজার রানের গণ্ডি ছুঁয়েছিলেন।

ruturaj g

● রুতুরাজ গায়কোয়াড: চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে থাকা এই তরুণ প্রতিভাবান ওপেনের ঘরোয়া ক্রিকেটেও দুর্দান্ত ছন্দ দেখিয়েছেন। যদিও ভারতীয় দলের সুযোগ পেয়েও এখন নিজেকে প্রতিষ্ঠিত করে উঠতে পারেননি রুতুরাজ। এই আইপিএলেও তিনি ধারাবাহিকভাবে রান করছেন এবং তার এই গণ্ডি পেরতে সময় লেগেছে মাত্র ৩১ ম্যাচ।

sachin mi

● সচিন টেন্ডুলকার: ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের এই কিংবদন্তি নিজের কেরিয়ারের শেষ পর্যায়ে এসে আইপিএল খেলার সুযোগ পেয়েছিলেন। তবুও তার ব্যাট থেমে থাকেনি। আইপিএলের মঞ্চে মুম্বাইয়ের জার্সিতে একাধিক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। ভারতীয়দের মধ্যে তিনি সবচেয়ে দ্রুততম অর্থাৎ মাত্র ৩১ ম্যাচেই এই রেকর্ড ছুঁয়েছিলেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর