মানুষ পরিবর্তন চেয়েছিল, কিন্তু মমতাকে দিয়ে নয়! বিস্ফোরক তৃণমূলপন্থী চিত্রশিল্পী শুভাপ্রসন্ন

বাংলা হান্ট ডেস্কঃ মাত্র দুদিন আগে বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) নিষিদ্ধ ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল (TMC) সরকার। তারপর থেকেই সরগরম রাজনৈতিক মহল রেখে বিনোদন জগৎ। গতকাল এ নিয়ে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন শাসকদল ঘনিষ্ঠ শিল্পী শুভাপ্রসন্ন (Subhaprasanna)। আর আজও সেই ধারা অব্যাহত।

মঙ্গলবার ‘দ্য কেরালা স্টোরি’ ছবি নিষিদ্ধ করা নিয়ে মুখ খুলেছিলেন শুভাপ্রসন্ন। আর এদিন বড়সড় বোমা ফাটালেন শিল্পী। ঠিক কী বললেন শুভাপ্রসন্ন? এদিন মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) সরাসরি আক্রমণ করে শিল্পী বলেন, “মানুষ পরিবর্তন চেয়েছিল, তবে মমতাকে দিয়ে নয়। কিন্তু সেই সময় কোনো বিকল্প না থাকায় আমরা মমতাকে নিয়ে এসেছি।

   

শুধু তাই নয়, এদিন এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে শুভাপ্রসন্ন বলেন, ” এই পরিবর্তন চাই, এর কারিগর আমি। আমরা হেঁটেছি, সমস্ত বুদ্ধিজীবী মানুষকে এক করেছি। মমতাকে কেও চিনত না। মমতা কোথাও এলে মানুষ চলে যেত। এমন এমন জায়গায় মমতাকে নিয়ে যাওয়ার কথা হয়েছিল, যেখানে উনি উপস্থিত থাকলে অন্য ভাই রা, ব্যবসায়ী, বড়রা শুধুমাত্র মমতা এলে চলে যাবে বলে তাকে আনা হয়নি। ”

subhaprasanna

এখানেই শেষ নয়, এরপর পুরোনো দিনের অভিজ্ঞতা ভাগ করে শিল্পী বলেন, “মমতার ওইরকম উচ্চারণ, কথা-বার্তা শুনে সমস্ত এলিট যারা বসেছিল সেখানে, সবাই ব্যাঙ্গ-বিদ্রুপ করছিল। আমি প্রোটেস্ট করেছিলাম।” মমতা কখনও শোষকের ভূমিকা নিলে ভবিষ্যতে সরকার বদলে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন মমতার শুভা দা।

সেই ক্ষমতায় আসার আগে থেকে মমতার ছায়াসঙ্গী শিল্পী শুভাপ্রসন্ন। সিঙ্গুর, নন্দীগ্রাম থেকে শুরু করে পরবর্তীতে সিএএ আন্দোলন থেকে ২১শে জুলাইয়ের মঞ্চ, সবেতেই তিনি ছিলেন পাশে। আর আজ সেই শুভাপ্রসন্নর মুখে এহেন কথা শুনে চমকে উঠছে সকলে। তাহলে কী সত্যিই দূরত্ব প্রকট হয়েছে দুজনের মধ্যে! উঠছে প্রশ্ন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর