প্রবল দুর্যোগ! ঝড়ের দাপটে অভিষেকের কনভয়ের উপর ছিঁড়ে পড়ল বিদ্যুৎ-র তার, তারপর?

বাংলা হান্ট ডেস্ক : বিগত কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহের পর সোমবার বিকেলে দক্ষিণবঙ্গের (South Bengal) বিস্তীর্ণ অঞ্চল জুড়ে ঝড়ের দাপট। মোকার আতঙ্ক পার হতেই সপ্তাহের শুরুর দিনে কলকাতা, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, মেদিনীপুরে বইল প্রবল বেগে ঝড়। ঘূর্ণিঝড় ‘মোকা’র প্রভাবে এই ঝড় বলে খবর। এই ঝড়ের তাণ্ডবের মধ্যে থমকে গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলের নবজোয়ার’ কর্মসূচি।

এদিন বর্ধমানের ভাতারে ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) রোড শো ও কর্মসূচি। বিকেলে হঠাৎই আকাশ কালো করে ওঠে ঝড়। তখন রাস্তাতেই ছিলেন তৃণমূল সাংসদ। মুহূর্তের মধ্যে তীব্র বেগে ঝড়ের চোটে আটকে যায় অভিষেকের কনভয়।

   

abhishek 2

ধুলোয় ভর্তি হয়ে যায় চারদিক। ঝড়ের তাণ্ডবে একটু দূরের জিনিস দেখা দায়। প্রবল বেগে হাওয়া আর শোঁ শোঁ শব্দ। সূত্রের খবর, তীব্র বেগে ঝড়ের তাণ্ডবে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে অভিষেকের কনভয়ের উপর। সঙ্গে সঙ্গে গাড়ি সরিয়ে নিয়ে যাওয়ায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই খবর। প্রাকৃতিক বিপর্যয়ে এদিনের মতো ব্যাহত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে ঘূর্ণিঝড় ‘মোকা’র জেরে ব্যাপক বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি শুরু হয়েছে একাধিক জেলায়।

মাত্র আধঘণ্টার প্রাকৃতিক দুর্যোগে দুর্গাপুরে লণ্ডভণ্ড হয়ে গেল অভিষেকের সভাস্থল। শহরজুড়ে ভেঙে পড়েছে বহু তোড়ন, হোডিং ব্যানার, ভারাক্রান্ত কর্মীদের মন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার কর্মসূচিকে ঘিরে সেজে উঠেছিল দুর্গাপুর। ১৬ মে পশ্চিম বর্ধমান জেলা সফরে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাত্রি বাস করবেন দুর্গাপুরের রাজীব গান্ধী স্মারক ময়দানে যা চিত্রালয় মেলা ময়দান নামে খ্যাত।

এখানেই হওয়ার কথা ছিল জেলার ৬২ টি পঞ্চায়েত ও সাতটি পঞ্চায়েত সমিতির অধিবেশন। কিন্তু, ঠিক সভার আগের দিনেই সোমবার বিকেলে হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল সভাস্থলে তৈরি করা তাঁবুগুলি । প্রায় ১৫ মিনিটে এই ঝড়ে ভেঙে পড়ে বেশ কয়েকটি তৈরি করা তাঁবু।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর